Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

“দুর্বলেরা নয়, শান্তির কথা বলতে পারেন বীরেরাই” আগাম সূচনা ছাড়াই লাদাখে গিয়ে বার্তা প্রধানমন্ত্রীর !

নিউজ বাংলা ডেস্ক : ভারত-চিন সীমান্ত আপাতত বেশ তপ্ত। সেই সময়েই একে একে কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত ইতিবাচক বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল। গালওয়ান উপত্যকায় ১৫ জুনের সংঘর্ষের পর এই প্রথম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এলাকায় গেলেন।উল্লেখ্…


নিউজ বাংলা ডেস্ক : ভারত-চিন সীমান্ত আপাতত বেশ তপ্ত। সেই সময়েই একে একে কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত ইতিবাচক বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল। গালওয়ান উপত্যকায় ১৫ জুনের সংঘর্ষের পর এই প্রথম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এলাকায় গেলেন।

উল্লেখ্য, পূর্ব লাদাখের এই অচলাবস্থার কারণ, প্যাংগং লেকের ফিঙ্গার ফোর থেকে ফিঙ্গার এইট পর্যন্ত ভারতীয় সেনার গতিবিধি বন্ধ করতে চায় চিন। সেই কারণেই ভারতীয় সেনার টহলদারি বাড়তে দিতে রাজি নয় চিনাসেনা।

অথচ এই ফিঙ্গারগুলি ভারতের এলাকা, আর দরবুক থেকে দৌলত বেগ ওল্ডি পর্যন্ত নজরদারির জন্য এই টহলদারি প্রয়োজন রয়েছে বলে সেনাকর্তারা জানান। ১১০০০ ফিট উচ্চতায় লেহ তে ভারতীয় বায়ুসেনা, সেনাবাহিনী এবং আইটিবিপি জওয়ানদের সাথে বৈঠক করেন মোদী।

গালওয়ানে জখম সেনাদের সাথে সাক্ষাৎ করবেন বলেও খবর। এছাড়াও চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত,  নর্থার্ন আমি কমান্ডারের আধিকারিক লেফটেন্যান্ট জেনারেল ওয়াই  কে যোশী এবং লেফটেন্যান্ট জেনারেল হরিন্দর সিংয়ের সাথে লাদাখ পরিস্থিতি এবং সুরক্ষা বিষয়ক ব্যবস্থা খতিয়ে দেখবেন মোদী।

এর আগে 'মন কি বাত' অনুষ্ঠানে মোদী বলেন যারা ভারত ভূখণ্ডের দিকে তাকানোর সাহস দেখিয়েছেন ভারতীয় সেনা তাদের যোগ্য জবাব দিয়েছে। এছাড়াও দেশের অভ্যন্তরে জওয়ানদের প্রতি দেশবাসীর শ্রদ্ধা এবং চিনের কুকর্মে ভারতবাসী যেভাবে চিনা দ্রব্য বয়কটে চিনের অর্থনৈতিক মন্দার বাজার গড়ে তুলেছে তার প্রশংসা করেন তিনি।

মোদীর এই সফরে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং সেনাপ্রধানের যাওয়ার কথা থাকলেও তা স্থগিত করে দেওয়া হয়। সফর স্থগিত রেখে ভারতের সামরিক শক্তিবৃদ্ধি আরও মজবুত করার সিদ্ধান্ত নিয়েছে প্রতিরক্ষামন্ত্রক এবং সেনাপ্রধান।


No comments