Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

একাদশ শ্রেণীতে ভর্তির গাইডলাইন কি? কি বলেছেন শিক্ষামন্ত্রী জেনে রাখুন আজই !

নিউজ বাংলা, কলকাতা : প্রকাশিত হয়েছে মাধ্যমিকের ফলাফল। করোনা পরিস্থিতি কাটিয়ে কথামতোই ফলপ্রকাশে সক্ষম হয়েছে রাজ্য সরকার। তবে মাথায় এবার চিন্তা আরও একধাপ বাড়ল স্কুলগুলি বন্ধ থাকার কারণে। কিভাবে একাদশ শ্রেণীতে ভর্তি হবে পড়ুয়ারা তা নি…

নিউজ বাংলা, কলকাতা : প্রকাশিত হয়েছে মাধ্যমিকের ফলাফল। করোনা পরিস্থিতি কাটিয়ে কথামতোই ফলপ্রকাশে সক্ষম হয়েছে রাজ্য সরকার। তবে মাথায় এবার চিন্তা আরও একধাপ বাড়ল স্কুলগুলি বন্ধ থাকার কারণে।

কিভাবে একাদশ শ্রেণীতে ভর্তি হবে পড়ুয়ারা তা নিয়েই খানিক চিন্তিত অভিভাবকরা। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, একাদশ শ্রেণীতে ভর্তি প্রক্রিয়া অভিভাবকদের মাধ্যমেই হবে। আগামী ২২ ও ২৩ জুলাই স্কুল থেকে মার্কশিট নিতে পারবেন অভিভাবকরা।

তবে একাদশ শ্রেণীতে ভর্তির ক্ষেত্রে যারা নিজেদের স্কুলেই ভর্তি হবেন তারা আগামী ১-১০ অগাস্টের মধ্যে ভর্তি হতে পারবেন। এবং যারা নিজেদের স্কুল ছেড়ে অন্য স্কুলে ভর্তি হবেন তারা ১১-৩১ অগাস্ট পর্যন্ত সময় পাবেন।তবে এক্ষেত্রেও পড়ুয়া ছাড়াই অভিভাবকদের স্কুলে গিয়ে ভর্তির প্রক্রিয়াতে অংশ নিতে হবে।

পাশাপাশি উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ হচ্ছে শুক্রবার। তাই উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশের পরেও কলেজে ভর্তির প্রক্রিয়া শুরু হবে অনলাইনে। কলেজে ভর্তির সময় কোনো মার্কশিট দেখানোর প্রয়োজন হবে না। তবে কবে থেকে কলেজের ভর্তি প্রক্রিয়া শুরু হবে তা বিস্তারিত কিছু জানা যায়নি।


No comments