Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

গলছে বরফ, ফুঁসছে গালওয়ান নদী, চাপে পড়ে তাঁবু সরছে চিনা সেনার !

নিউজ বাংলা ডেস্ক : লাদাখ সীমান্তে ভারত-চিন পরিবেশ এখনও উত্তপ্ত। স্যাটেলাইট চিত্র অনুযায়ী চিন সেনাদের গতিবিধি এবং নদী তীরবর্তীতে থাকার ব্যবস্থা উদ্বেগ বাড়িয়েছিল ভারতের। এর মধ্যেই চিন সেনাকে পিছু হঠতে বাধ্য করল গালওয়ান নদী। এক সর্ব…

নিউজ বাংলা ডেস্ক : লাদাখ সীমান্তে ভারত-চিন পরিবেশ এখনও উত্তপ্ত। স্যাটেলাইট চিত্র অনুযায়ী চিন সেনাদের গতিবিধি এবং নদী তীরবর্তীতে থাকার ব্যবস্থা উদ্বেগ বাড়িয়েছিল ভারতের। এর মধ্যেই চিন সেনাকে পিছু হঠতে বাধ্য করল গালওয়ান নদী।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম রিপোর্ট অনুযায়ী, গালওয়ান নদীতে জল বাড়ার কারণে পিছু হটতে বাধ্য হচ্ছে চিনসেনা। নদীতে বান আসার কারণে বেড়েছে জলস্তর। অঞ্চলটিতে তাপমাত্রা বাড়ার কারণে দ্রুত গলছে বরফ এবং যার কারণেই জলস্তর বেড়ে চলছে ক্রমাগত।

সূত্রের খবর, এই সময় গালওয়ান নদী এতটাই ভয়াবহ রূপ ধারণ করে যে বন্যার কারণে প্রাণহানি পর্যন্ত হতে পারে। এই কারণেই ১৫ জুন রাতে গালওয়ান উপত্যকায় ভারত চিন রক্তক্ষয়ী যুদ্ধে রাতে নদীতে পড়ে প্রবল ঠান্ডায় মৃত্যু হয়েছে কয়েকজন ভারতীয় সেনার। সেই কারণেই ভারতীয় সেনারা নিজেরাই নদীর ওপরে ব্রীজ তৈরী করেন।

সীমান্ত সমস্যা নিয়ে প্রধানমন্ত্রীর লাদাখ সফর এবং বিগত কয়েকদিনের টানা দুই দেশের শীর্ষ সেনাকর্তাদের বৈঠক এখনও কোনো সঠিক সিদ্ধান্তে উপনীত হতে পারেনি। LAC বরাবর উত্তেজনা সহজে কাটছে বলে মনে করছেন না বিশেষজ্ঞরা।


No comments