Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

কানপুরে কুখ্যাত দুষ্কৃতী ধরতে গিয়ে পাল্টা গুলিবর্ষণে এক ডিএসপি সহ আট পুলিশকর্মী শহীদ !

নিউজ বাংলা, কানপুর : কুখ্যাত অপরাধী চক্রকে ধরতে পুলিশবাহিনী নিয়ে এলাকায় অভিযান চালিয়েছিল উত্তরপ্রদেশ পুলিশকর্তারা। আকস্মিক গুলিবর্ষণে প্রাণ গেল আট পুলিশকর্মীর। উত্তরপ্রদেশ পুলিশের তরফে এই কথাই এদিন জানানো হয়েছে। কানপুরের ডিকরু গ্…

নিউজ বাংলা, কানপুর : কুখ্যাত অপরাধী চক্রকে ধরতে পুলিশবাহিনী নিয়ে এলাকায় অভিযান চালিয়েছিল উত্তরপ্রদেশ পুলিশকর্তারা। আকস্মিক গুলিবর্ষণে প্রাণ গেল আট পুলিশকর্মীর। উত্তরপ্রদেশ পুলিশের তরফে এই কথাই এদিন জানানো হয়েছে।

কানপুরের ডিকরু গ্রামে লুকিয়ে থাকা কুখ্যাত অপরাধী বিকাশ দুবেকে ধরার জন্য অভিযান চালায় পুলিশ। ৬০ টির বেশি অপরাধের তালিকাতে নাম রয়েছে বিকাশের। ২০০১ সালে বিজেপি নেতা তথা তৎকালীন মন্ত্রী সন্তোষ শুক্লাকে খুন করা হয়। ওই খুনের ঘটনার অভিযুক্ত বিকাশ।

এদিন বিশাল পুলিশবাহিনী নিয়ে এলাকা ঘিরে অভিযানের সময় হঠাৎ বিভিন্ন দিক থেকে গুলিবর্ষণের কারণে মৃত্যু হয় ডেপুটি পুলিশ সুপার দেবেন্দ্র মিশ্র, তিনজন সাব ইন্সপেক্টর, চারজন কনস্টেবলের।

উত্তরপ্রদেশ পুলিশের ডিরেক্টর জেনারেল এইচ অবস্থি জানান, যেভাবে অপরাধীরা গুলি চালিয়েছে পুলিশবাহিনীর ওপর। তাতে একটা বিষয় স্পষ্ট, কেউ অপরাধীদের কাছে আগেই এই অভিযানের খবর পৌঁছে দিয়েছিল।

ঘটনার খবর পেয়ে এলাকায় পৌঁছান অতিরিক্ত ডিজি আইনশৃঙ্খলা, আইজি কানপুর ও কানপুরের সিনিয়র এসপি। ফরেনসিক টিম ঘটনাস্থলে তদন্ত শুরু করেছে। পুলিশের এসটিএফ টিম ঘটনাস্থল পরিদর্শন করছে।

ঘটনায় উত্তরপ্রদেশের সীমান্ত এলাকা সহ একাধিক জায়গা সিল করে দেওয়া হয়েছে। বিভিন্ন চেক পয়েন্টে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। পেট্রোলিংয়ের পাশাপাশি বিভিন্ন এলাকায় ফোনগুলি ট্র্যাক করছে পুলিশ। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে অপরাধীর ফিঙ্গারপ্রিন্ট। এলাকার সিসিটিভি ফুটেজ চেক করছে পুলিশ। ঘটনায় আহত হয়েছেন আরও সাত পুলিশকর্মী। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডিজিপি সূত্রে জানানো হয়েছে, যে কোনোভাবেই অপরাধীদের খুব শীঘ্রই পুলিশ গ্রেফতার করবে। নিহতদের প্রতি শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। গোটা ঘটনার রিপোর্ট চেয়ে যত দ্রুত সম্ভব কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।


No comments