Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

তৃণমূলের পাল্টা রাজ্যে চালু হল বিজেপির "দিলীপদাকে বলো" কর্মসূচী !

নিউজবাংলা ডেস্ক : সাধারণ মানুষের অভাব অভিযোগ সরাসরি মুখ্যমন্ত্রীর কাছে তুলে ধরার জন্য "দিদিকে বলো" কর্মসূচী ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে গোটা রাজ্যে। বহু অসমাপ্ত কাজ মিটেছে এই দিদিকে বলো কর্মসূচীর মাধ্যমে। এবার তৃণমূলের পাল্…

নিউজবাংলা ডেস্ক : সাধারণ মানুষের অভাব অভিযোগ সরাসরি মুখ্যমন্ত্রীর কাছে তুলে ধরার জন্য "দিদিকে বলো" কর্মসূচী ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে গোটা রাজ্যে। বহু অসমাপ্ত কাজ মিটেছে এই দিদিকে বলো কর্মসূচীর মাধ্যমে। এবার তৃণমূলের পাল্টা বিজেপির কর্মসূচী "দিলীপদাকে বলো"।

তবে এই কর্মসূচীর মূল কারন, রাজ্যজুড়ে আমফানে ক্ষতিপূরণ পাননি যারা তাঁদের অভিযোগ নেওয়ার জন্যই শুরু হয়েছে প্রকল্পটি। দিলীপ ঘোষ সংবাদ মাধ্যমে জানান, এই রাজ্যে যে সমস্ত মানুষ ক্ষতিপূরণ পাননি তাঁদের বিস্তারিত জানিয়ে আবেদন জানাতে বলা হয়েছে।

যে ওয়েবসাইটে এই অভিযোগ নেওয়া হবে তা হল https://amaderdilipda.in/cyclone-amphan। এই ওয়েবসাইটে গিয়ে আবেদনের পাশাপাশি ভাঙা বাড়ির ছবিও দেওয়া যাবে। দিলীপ ঘোষের মতে, রাজ্য সরকার যদি এই চায় তাহলে এই তালিকা সরকারকে দেওয়া যাবে। তবে এমনিতেই এই তালিকা প্রতিটি এলাকার স্থানীয় প্রশাসনের হাতে তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

ইতিমধ্যে পশ্চিম মেদিনীপুরের দাঁতন ব্লকে প্রায় দেড় হাজার ক্ষতিগ্রস্ত মানুষের তালিকা তুলে দেওয়া হয়েছে। আগামী দিনে একই ভাবে প্রতিটি এলাকার তালিকা সেখানকার প্রশাসনকে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

এই ওয়েবসাইটের পেজে খাঁটি বাংলায় বিভিন্ন অপশন লেখা হয়েছে। পাশাপাশি এই ওয়েবসাইটে অভিযোগ জানালে তা যে ক্ষতিপূরণে নিশ্চয়তা দিচ্ছে না সে বিষয়েও একটি বিবৃতি দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, " যেহেতু আমরা এখনও পর্য্যন্ত রাজ্যের বিরোধী আসনে অবস্থান করি, সেহেতু আমরা সরাসরি কোন সাহায্যের প্রতিশ্রুতি বা আশ্বাস প্রদানে অপারগ"।

"কিন্তু মানুষের সাহায্যার্থে আমরা আপনাদের অভিযোগ বা ক্ষয়ক্ষতির হিসেব দায়িত্ব সহকারে সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করব। প্রয়োজনে বৃহত্তর আন্দোলন গড়ে তুলব যাতে পশ্চিমবঙ্গের সাধারণ মানুষ তাদের ন্যায্য অধিকার প্রাপ্তি থেকে বঞ্চিত না হন।"




No comments