Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

সাবধান ! E-Sim কার্ড-এর টোপ দিয়ে ব্যাঙ্ক অ্যাকাউন্ট সাফ করছে জালিয়াতি চক্র : সাইবার পুলিশ

নিউজবাংলা ডেস্ক :আপনি কি ই-সিম কার্ড নিতে আগ্রহী। তাহলে সাবধান। ই-সিম কার্ড সরবরাহের নামে সাধারণ মানুষের ব্যাঙ্কে হানা দিচ্ছে একদল জালিয়াতি চক্র। যারা ই-সিম কার্ড দেওয়ার টোপ দিয়ে সহজেই ব্যাঙ্কের তথ্য হাতিয়ে মানুষকে প্রতারণার ফাঁ…

নিউজবাংলা ডেস্ক : আপনি কি ই-সিম কার্ড নিতে আগ্রহী। তাহলে সাবধান। ই-সিম কার্ড সরবরাহের নামে সাধারণ মানুষের ব্যাঙ্কে হানা দিচ্ছে একদল জালিয়াতি চক্র। যারা ই-সিম কার্ড দেওয়ার টোপ দিয়ে সহজেই ব্যাঙ্কের তথ্য হাতিয়ে মানুষকে প্রতারণার ফাঁদে ফেলার ষড়যন্ত্র শুরু করেছে।

এই বিষয়ে শনিবার সাধারণ মানুষকে সতর্ক করে দিয়েছে মহারাষ্ট্র সাইবার পুলিশ। সাইবার পুলিশের দাবী, প্রতারকরা একটি মোবাইল পরিষেবা সরবরাহকারী সংস্থার নামে ই-সিম কার্ড দেওয়ার নামে টেক্সট ম্যাসেজ পাঠাচ্ছে।

সেই ম্যাসেজের ফাঁদে পড়ে যাওয়া লোকদের সহজেই প্রতারণা করা হচ্ছে বলে মহারাষ্ট্র সাইবারের এক কর্মকর্তা জানিয়েছেন। প্রসঙ্গতঃ কিছু মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থা E-Sim সক্ষম মোবাইল ফোন চালু করেছে

এর জন্য কোনও শারীরিক সিম কার্ডের প্রয়োজন হয় না। ফোনের ভিতরে তাদের একটি ছোট চিপ রয়েছে এবং এই ই-সিমে থাকা তথ্যগুলি সহজেই বদলে ফেলা যায়।  এরফলে গ্রাহকরা  সহজেই অপারেটর পরিবর্তন করতে পারেন।

ই ব্যবস্থাকে হাতিয়ার করে প্রতারকরা গ্রাহকদের ই-সিম সরবরাহের টোপ দিয়ে ম্যাসেজ পাঠাতে শুরু করেছে। মোবাইল পরিষেবা সরবরাহকারীর গ্রাহক পরিচর্যা সেল থেকে স্পষ্টভাবে প্রেরিত বার্তাগুলি গ্রাহকদের একটি লিঙ্কে ক্লিক করতে এবং একটি ফর্ম পূরণ করতে বলে।

ফর্মটিতে ব্যক্তির ব্যাংক অ্যাকাউন্টের বিশদ অনুসন্ধান করা হয়। এই ফর্মটি পাঠানোর পরে, প্রতারকরা এই বিবরণগুলি ব্যবহার করে, ই-সিম সক্রিয় করে এবং ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নিয়ে পালায় বলে ও সাইবার পুলিশের কর্মকর্তা জানিয়েছেন। তাই না জেনে কোনও জায়গাতেই ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ প্রকাশ করা উচিত নয় বলেই জানিয়েছেন সাইবার পুলিশ আধিকারীকেরা।

#newzbangla #ESim #bengalinews #নিউজবাংলা #TechNews #newsbangla #CyberCrime #Crimenews


No comments