Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

শীতেই করোনার পৌষমাস, জানাল বিট্রেনের গবেষকরা !

নিউজ বাংলা ডেস্ক : আপাতত করোনার বাড়বাড়ন্ত যে কমার নয় তা সকলেই টের পেয়েছেন। আশা ছিল করোনার বিনাশ হবে গরমেই। কিন্তু একের পর এক ঋতু পেরিয়ে শীত আসারঅপেক্ষা। তাতেই করোনার পৌষমাস বলেই দাবী ব্রিটেনের গবেষকদের।মাস ছয়েক সময় অতিক্রম করেছে …

নিউজ বাংলা ডেস্ক : আপাতত করোনার বাড়বাড়ন্ত যে কমার নয় তা সকলেই টের পেয়েছেন। আশা ছিল করোনার বিনাশ হবে গরমেই। কিন্তু একের পর এক ঋতু পেরিয়ে শীত আসার  অপেক্ষা। তাতেই করোনার পৌষমাস বলেই দাবী ব্রিটেনের গবেষকদের।

মাস ছয়েক সময় অতিক্রম করেছে করোনা তবুও তার গতিবিধি কোনোভাবেই বুঝতে পারছেন না বিজ্ঞানী থেকে গবেষকরা। ইউনিভার্সিটি হসপিটাল সাউথাম্পটন সূত্রে বলা হয়েছে, শীতে বেশি সক্রিয় হবে কোভিড ১৯। জানুয়ারি-ফেব্রুয়ারী মাসেই ফের জাঁকিয়ে বসতে পারে করোনা। শুধু ব্রিটেনেই মৃত্যু হতে পারে ২ লক্ষ ৫১ হাজার মানুষের।

দীর্ঘ সময় সক্রিয় থাকার কারণেই শক্তি বাড়াবে করোনা। বিশ্বজুড়ে করোনা সংক্রমণের দ্বিতীয় ধাক্কা আরও ভয়ঙ্কর হবে বলেই দাবী ব্রিটেনের গবেষকদের। সংক্রমনের আশঙ্কা থাকছে এদেশেও। মূলত বয়স্ক এবং শিশুদের ফের সংক্রমণের তালিকাতে উঠে আসার আশঙ্কা রয়েছে।

ইতিমধ্যেই ভারতে প্রায় ৩৩ হাজারের কাছাকাছি সংক্রমণ ঘটেছে একদিনে। সাফল্যের নিরিখে ৬ লক্ষের গন্ডি পেরিয়ে বেড়েছে সুস্থতার সংখ্যাও। তবে শীতের জড়তাতেই করোনার পোয়াবারো এবং সর্বনাশের ঘড়ি বাজতে চলেছে। তাই বাঁচার আশা এখন একমাত্র ভ্যাকসিন।

কেমন লাগছে আমাদের প্রতিবেদন, আপনার মন্তব্য জানান নীচের কমেন্ট বক্স-এ। আপনার মূল্যবান মন্তব্য ও পরামর্শ আমাদের চলার পথ সমৃদ্ধ করবে।

No comments