Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ভালভ যুক্ত N95 মাস্কের থেকে কাপড়ের তৈরি মাস্ক অনেক নিরাপদ, জানালো কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক !

নিউজ বাংলা, নয়াদিল্লি : করোনাভাইরাস রুখতে মাস্কের ব্যবহার অপরিহার্য জানিয়েছিল স্বাস্থ্যমন্ত্রক। জানা গিয়েছিল N95 মাস্ক মূলত করোনা ভাইরাস প্রতিরোধী। ভালভ যুক্ত N95 মাস্ক ব্যবহারে এবার সর্তকতা জারি করল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্র…


নিউজ বাংলা, নয়াদিল্লি : করোনাভাইরাস রুখতে মাস্কের ব্যবহার অপরিহার্য জানিয়েছিল স্বাস্থ্যমন্ত্রক। জানা গিয়েছিল N95 মাস্ক মূলত করোনা ভাইরাস প্রতিরোধী। ভালভ যুক্ত N95 মাস্ক ব্যবহারে এবার সর্তকতা জারি করল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

বলা হয়েছে বাড়ির তৈরি কাপড় বা সুতির মাস্ক নাক ও মুখ আচ্ছাদন করতে পারে এমন মাস্ক নিরাপদ। ভালভ যুক্ত N95 মাস্ক সাধারণের ব্যবহারের জন্য অনুপযুক্ত। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের ডিরেক্টর জেনারেল সোমবার রাজ্যের মুখ্যসচিবদের নির্দেশিকা দিয়ে এই বিষয়টি জানিয়েছেন।

বলা হয়েছে সাধারণ মানুষ যাতে এই ধরনের মাস্ক ব্যবহার না করেন সে বিষয়ে নজর রাখতে। ভালভ যুক্ত N95 মাস্ক সংক্রমণ আটকাতে পারলে ও সংক্রমণ ছড়িয়ে পড়া কখনো আটকাতে পারেনা।

ভালভ থাকার কারণে সংক্রমনের ড্রপলেটগুলি ভালভের মধ্যে দিয়ে বাতাসে ছড়িয়ে পড়ে এবং তা থেকে অন্যদের সংক্রমিত হওয়ার সুযোগ বেশি থাকে। যা কাপড় বা সুতির তৈরি মাস্ক এর মাধ্যমে ছড়িয়ে পড়তে পারে না।

তাই এই ধরনের N95 মাস্ক ব্যবহারের পক্ষে অনুপযুক্ত এবং শারীরিক দিক থেকে ক্ষতিকারক বলেই জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রকের ডিরেক্টর জেনারেল রাজিব গর্গ।

#NewzBangla #Covid19Mask #নিউজবাংলা #BengaliNews #NewsUpdate #N95Mask #UseMask

আমাদের প্রতিবেদন সম্পর্কে আপনার মন্তব্য জানান নীচের কমেন্ট বক্স-এ। আপনার মূল্যবান মন্তব্য ও পরামর্শ আমাদের চলার পথ সমৃদ্ধ করবে।

No comments