Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

স্নাতক স্তরে ভর্তি ১০ অগাস্ট থেকে, বিজ্ঞপ্তি জারি উচ্চশিক্ষা দফতরের !

নিউজ বাংলা, কলকাতা : প্রকাশিত হয়েছে উচ্চ মাধ্যমিকের ফলাফল। একাদশ শ্রেণীতে ভর্তির কথা ঘোষণাকালীন রাজ্যের শিক্ষামন্ত্রী স্নাতক স্তরে ভর্তি সম্পর্কে অনলাইন পদ্ধতির কথা জানিয়েছিলেন। এবার ভর্তি সংক্রান্ত বাকি তথ্য প্রকাশ করল উচ্চ শিক্…


নিউজ বাংলা, কলকাতা : প্রকাশিত হয়েছে উচ্চ মাধ্যমিকের ফলাফল। একাদশ শ্রেণীতে ভর্তির কথা ঘোষণাকালীন রাজ্যের শিক্ষামন্ত্রী স্নাতক স্তরে ভর্তি সম্পর্কে অনলাইন পদ্ধতির কথা জানিয়েছিলেন। এবার ভর্তি সংক্রান্ত বাকি তথ্য প্রকাশ করল উচ্চ শিক্ষা দফতর।

দফতর কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তিতে আগামী ১০ অগাস্ট থেকে সরকারী সাহায্যপ্রাপ্ত প্রতিষ্ঠানে অনলাইনে ভর্তি প্রক্রিয়া শুরু করার কথা বলা হয়েছে। পাশাপাশি বেশ কয়েকটি নিয়ম প্রকাশ করা হয়েছে। যেহেতু এর আগেও ভর্তি প্রক্রিয়া অনলাইন পদ্ধতিতে হয়েছে, তাই সেই পরিকাঠামোতে জোর দিয়েই আগামী ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ভর্তি প্রক্রিয়া অনলাইনেই করতে চায় দফতর।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি প্রক্রিয়াতে কোনোভাবেই পড়ুয়াদের কলেজে ডাকা যাবে না। যাবতীয় নথি জমা থেকে যাচাই সবটাই অনলাইনে হবে। আবেদনের ভিত্তিতে উপযুক্ত পড়ুয়াদের সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষ থেকে ফোন বা ইমেলের মাধ্যমে তার গ্রহণযোগ্যতা সুনিশ্চিত করতে হবে। পেমেন্টের বিষয় ব্যাঙ্কের মাধ্যমেই সারতে হবে।

কোনো ভেরিফিকেশনের প্রয়োজন হলে ক্লাস শুরুর পর সেই কাজ করতে হবে। উক্ত সময়ে ভর্তি সংক্রান্ত বিষয়ে কোনো ভূল ধরা পড়লে সেই পড়ুয়ার ভর্তি প্রক্রিয়া বাতিল বলে গণ্য করা হবে। এই পদ্ধতি শুধুমাত্র স্নাতক স্তরের ক্ষেত্রেই প্রযোজ্য।

কেমন লাগছে আমাদের প্রতিবেদন, আপনার মন্তব্য জানান নীচের কমেন্ট বক্স-এ। আপনার মূল্যবান মন্তব্য ও পরামর্শ আমাদের চলার পথ সমৃদ্ধ করবে।


No comments