Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

বাতিল হোক কলেজ-বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা, প্রধানমন্ত্রীর কাছে সওয়াল মুখ্যমন্ত্রীর !

নিউজবাংলা ডেস্ক : দেশজুড়ে করোনা বিপর্যয়ের মাঝেই ইউজিসি'র সাম্প্রতিক নির্দেশ, কলেজ বিশ্ববিদ্যালয়ের ফাইনাল সেমিস্টারের পরীক্ষা শেষ করতে হবে সেপ্টেম্বরেই। ইউজিসি'র দাবী, বহু বিশ্ববিদ্যালয়ই পরীক্ষার নির্দেশে সদিচ্ছা জানিয়েছে।…

নিউজবাংলা ডেস্ক : দেশজুড়ে করোনা বিপর্যয়ের মাঝেই ইউজিসি'র সাম্প্রতিক নির্দেশ, কলেজ বিশ্ববিদ্যালয়ের ফাইনাল সেমিস্টারের পরীক্ষা শেষ করতে হবে সেপ্টেম্বরেই। ইউজিসি'র দাবী, বহু বিশ্ববিদ্যালয়ই পরীক্ষার নির্দেশে সদিচ্ছা জানিয়েছে। যদিও এই নিয়ে ইতিমধ্যে একাধিক মামলা হয়েছে সুপ্রিম কোর্টে।

তারই মাঝে সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে ছাত্রছাত্রীদের মুখের দিকে তাকিয়ে ইউজিসির নতুন নির্দেশিকা বাতিলের জন্য সওয়াল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর মতে, দেশজুড়ে করোনা সংক্রমণ যেভাবে ভয়াবহ পরিনতির দিকে এগোচ্ছে তাতে শিক্ষা প্রতিষ্ঠানগুলি খোলার কোনও সম্ভাবনাই নেই।

মুখ্যমন্ত্রীর মতে, এর আগে গত ২৯ এপ্রিল ইউজিসির তরফে আসা নির্দেশিকা মেনেই এই রাজ্যের কলেজ বিশ্ববিদ্যালগুলিকে পরীক্ষা বন্ধের নির্দেশ পাঠিয়ে দেওয়া হয়েছিল। এখন আবার ৬ জুলাই ইউজিসি নতুন নির্দেশ দিয়ে পরীক্ষার নির্দেশ দিয়েছে।

এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে গত ১১ জুলাই প্রধানমন্ত্রীকে চিঠিও পাঠিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বিষয়টি উল্লেখ করে আজ প্রধানমন্ত্রীর কাছে মমতার আবেদন, পুরানো নির্দেশ বহাল রাখুক ইউজিসি। আমরা আগের নির্দেশ মতো সব কলেজ বিশ্ববিদ্যালয়ে নির্দেশ পাঠিয়ে দিয়েছিলাম।

এখন কলেজ বিশ্ববিদ্যালয়ের পঠন পাঠন পুরোপুরি বন্ধ। এই পরিস্থিতিতে কবে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে তা ঠিক নেই। করোনা আতংক কবে কাটবে তারও কোনও ঠিক নেই। এখন ছাত্রছাত্রীদের নতুন করে পরীক্ষার নির্দেশ জারি করা হল। এতে ছাত্রছাত্রীদের ব্যাপক ক্ষতি হয়ে যাবে। দয়া করে এই বিষয়টি দেখুন। এদিন প্রধানমন্ত্রীকে আবেদন জানালেন মুখ্যমন্ত্রী।


#newzbangla #CollegeEducation #FightingAgainstCovid19 #bengalinews #নিউজবাংলা #newsbangla #UniversityGrantCommission #Covid19India #UGC

No comments