Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ভারতে চিনা অ্যাপ বন্ধের সিদ্ধান্ত অত্যন্ত সাহসী পদক্ষেপ, জানাল চিনা সংস্থার সঙ্গে যুক্ত পেটিএম-এর কর্ণধার !

নিউজ বাংলা ডেস্ক : ইতিমধ্যেই তালিকাভুক্ত ৫৯ টি চিনা অ্যাপ বন্ধের পর কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তকে সম্মতি জানিয়েছেন একাধিক শিল্পমহল। একে একে প্লে-স্টোর থেকে ভ্যানিশ হয়েছে সেগুলির অস্তিত্ব। এই ঘটনাকে ভারত সরকারের ঐতিহাসিক সাহসী সিদ…

নিউজ বাংলা ডেস্ক : ইতিমধ্যেই তালিকাভুক্ত ৫৯ টি চিনা অ্যাপ বন্ধের পর কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তকে সম্মতি জানিয়েছেন একাধিক শিল্পমহল। একে একে প্লে-স্টোর থেকে ভ্যানিশ হয়েছে সেগুলির অস্তিত্ব। এই ঘটনাকে ভারত সরকারের ঐতিহাসিক সাহসী সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন পে-টিএম সংস্থার কর্ণধার বিজয় শেখর শর্মা।

ভারতের একাধিক স্টার্টআপ কোম্পানি গুলিতে চিনা বাজারের শেয়ার যুক্ত রয়েছে।  তেমনই পেটিএম সংস্থার সাথে যুক্ত চিনের বড়সড় বিজনেস টাইকুল সংস্থা আলিবাবা গ্ৰুপ। যার কর্ণধার জ্যাক মা। এই আলিবাবা গ্ৰুপ পেটিএম এর মূল সংস্থা One 97 Communication এর সাথে ৪০ শতাংশ শেয়ারে যুক্ত রয়েছে। 

তিনি জানান, দেশের এই সিদ্ধান্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সাহসী সিদ্ধান্ত। এটাই সময় ভারতের শিল্পপতিরা ভারতের ছোট ছোট সংস্থাগুলির পাশে দাঁড়ান। তাতে দেশের পরিকাঠামো গড়ে উঠবে। এর আগে সোশ্যাল মিডিয়ায় বিজয়ের সাথে জ্যাক মা-র  অনেক ছবি দেখা গেছে।

পাশাপাশি ফ্লিপকার্ট, স্ন্যাপডিল, ওলা, বিগবাস্কেট, সুইগি, জোমাটোর মত জনপ্রিয় ই কমার্স, ক্যাব সংস্থা, ফুড ডেলিভারি  সংস্থাগুলিও চিনা সংস্থার শেয়ার সরিয়ে নিতে চায়। ভারতের বাজারে চিনা সংস্থা আলিবাবা গ্ৰুপ এরকম অনেকগুলি জনপ্রিয় অ্যাপের সাথেই যুক্ত। জনপ্রিয় মোবাইল সংস্থা শাওমি ভারতের বাজারে মাসিক কয়েক কোটি টাকা আয় করে। সেই সংস্থাও চাইছে চিনা বাজারের সাথে গাঁটছড়া না রাখার।


No comments