Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

গালওয়ানে বিতর্কিত এলাকা থেকে সরছে চিনা সেনা, মধ্যমণি অজিত দোভাল !

নিউজ বাংলা : অবশেষে লাদাখের গালওয়ান উপত্যকা জুড়ে ছড়িয়ে থাকা উত্তেজনা কিছুটা হলেও প্রশমিত হচ্ছে। চিনা বিদেশমন্ত্রীর সঙ্গে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সরাসরি টেলিফোনে কথোপকথন হয়। আর তারপরেই বরফ গলতে শুরু করেছে গালও…

নিউজ বাংলা : অবশেষে লাদাখের গালওয়ান উপত্যকা জুড়ে ছড়িয়ে থাকা উত্তেজনা কিছুটা হলেও প্রশমিত হচ্ছে। চিনা বিদেশমন্ত্রীর সঙ্গে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সরাসরি টেলিফোনে কথোপকথন হয়। আর তারপরেই বরফ গলতে শুরু করেছে গালওয়ানে, এমনটাই খবর একাধিক সংবাদ মাধ্যমের।

জানা গেছে, রবিবারই চিনা বিদেশমন্ত্রী ওয়াং ই এবং অজিত দোভালের মধ্যে সীমান্তবর্তী পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। যেখানে দ্বিপাক্ষিপ সম্পর্কে জোর দেওয়া হয়েছে। এবং দু'দেশই সীমান্তে শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখতে সম্মত হয়েছে।

সূত্রের খবর, দ্বিপাক্ষিপ আলোচনা চালিয়ে যাওয়ার মাঝেই গালওয়ানে বিতর্কিত এলাকায় তৈরি নির্মাণ ভেঙে নেওয়া হবে বলেও চিনের তরফে প্রতিশ্রুতি মিলেছে বলে খবর।

ইতিমধ্যে দু'দেশের সেনাই বিতর্কিত এলাকা থেকে প্রায় ২ কিমি পর্যন্ত সরিয়ে নেওয়া হচ্ছে।  প্রকৃত নিয়ন্ত্রণরেখার সম্মান করা এবং একতরফাভাবে স্থিতিশীল অবস্থা নষ্ট করবে না কোনও পক্ষই, এমনই কথা হয় ডোভাল ও ওয়াং-এর৷

তথ্যসূত্র-নিউজ১৮বাংলা




No comments