Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

শ্রমিক স্পেশাল ট্রেনে রেলের রোজগার ৪২৮ কোটি, সংবাদপত্রের খবর ট্যুইট করে গরীব দরদী কেন্দ্রকে তোপ রাহুলের !

নিউজবাংলা ডেস্ক :একটি জনপ্রিয় হিন্দি দৈনিকের খবরে প্রকাশ, গত কয়েকমাসে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শ্রমিকদের ফিরিয়ে আনতে কেন্দ্রের রেলমন্ত্রকের উদ্যোগে যে শ্রমিক স্পেশাল ট্রেন চালানো হয়েছে তার জেরে রেলের রোজগার হয়েছে বিস্তর।এই ট্রে…

নিউজবাংলা ডেস্ক : একটি জনপ্রিয় হিন্দি দৈনিকের খবরে প্রকাশ, গত কয়েকমাসে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শ্রমিকদের ফিরিয়ে আনতে কেন্দ্রের রেলমন্ত্রকের উদ্যোগে যে শ্রমিক স্পেশাল ট্রেন চালানো হয়েছে তার জেরে রেলের রোজগার হয়েছে বিস্তর।

এই ট্রেন পরিষেবার মাধ্যমে গত কয়েকমাসে রেলের রোজগার হয়েছে প্রায় ৪২৮ কোটি টাকা। রেলের এক আধিকারীককে উদ্ধৃত করে ওই সংবাদপত্রের দাবী, গত ২৯ জুন পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্ত থেকে শ্রমিক স্পেশাল ট্রেন প্রায় ৬২,৯২,১২৬ জনকে তাঁদের গন্তব্যে ফিরিয়ে এনেছে।

মার্চ মাস থেকে শুরু হয়েছিল এই শ্রমিক স্পেশাল ট্রেন। কিন্তু যে কেন্দ্রের সরকার ক্রমাগত নিজেদের গরীব দরদী বলে পরিচয় দিয়ে আসছে তারাই কিনা করোনার মতো দুর্যোগকে হাতিয়ার করে অসহায় মানুষের থেকে বিপুল রোজগারে নেমেছে, এমনটাই অভিযোগ রাহুলের।

রাহুল গান্ধী তাঁর ট্যুইটে কি বলছেন !

এই নিয়েই প্রশ্ন তুলেছেন কংগ্রেসের প্রাক্তন সর্বভারতীয় সভাপতি, সাংসদ রাহুল গান্ধী। ওই সংবাদপত্রের কাটিং তুলে ধরে ট্যুইট করেছেন রাহুল। সেই ট্যুইটেই তাঁর আক্ষেপ, "চারিদিকে রোগব্যাধির মেঘ ছেয়ে রয়েছে। সাধারণ মানুষ চরম অসুবিধের মধ্যে দিন কাটাচ্ছেন। এমন বিপদগ্রস্ত মানুষের অসহায়তাকে লাভে রূপান্তরিত করে উপার্জন করছে গরীব দরদী সরকার।"

প্রসঙ্গতঃ গত মার্চের শেষদিকে দেশজুড়ে লকডাউন শুরু হওয়ার পর থেকেই লক্ষ লক্ষ শ্রমিকের দুর্দশার খবর সামনে আসতে থাকে। কাজ হারিয়ে, রোজগার হারিয়ে চরম বিপদে পড়েন বহু মানুষ। সড়ক, রেল পরিবহন আচমকাই বন্ধ হয়ে যাওয়ায় আতান্তরে পড়েন দেশজুড়ে ছড়িয়ে থাকা শ্রমিকেরা।

বহু মানুষ তাঁর পরিবার, শিশুদের সঙ্গে নিয়ে হাজার হাজার কিমি সড়কপথে হেঁটে পাড়ি দিয়ে বাড়ি ফেরার চেষ্টা করেছেন। সেই সময় একাধিক সড়ক ও রেল দুর্ঘটনায় এই শ্রমিকদের মরতেও দেখেছে দেশবাসী।

এরপরেই টনক নড়ে কেন্দ্রের। দেশজুড়ে ছড়িয়ে থাকা শ্রমিকদের বাড়ি ফিরিয়ে দিতে উদ্যোগী হয় কেন্দ্রের সরকার। কেন্দ্রের তরফে জানানো হয়, গরীব মানুষদের মুখের দিকে চেয়ে চালানো হচ্ছে শ্রমিক স্পেশাল ট্রেন।

আর্থিক দুরবস্থার মধ্যে থাকা শ্রমিকদের সহজেই বাড়ি ফিরিয়ে দিতে এই উদ্যোগ। কিন্তু সেই উদ্যোগ থেকেই রেলের এমন মোটা অংকের রোজগারের ঘটনা প্রকাশ্যে আসার পর স্বাভাবিক ভাবেই কেন্দ্রের সরকারকে খোঁচা দিতে ছাড়েননি রাহুল।

#newzbangla #RahulGandhi #bengalinews #নিউজবাংলা #nationalnews #newsbangla #NationalNews #ShramikSpecialTrain

No comments