Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

একসময়ের মাওবাদী করিডর বারিকুলে মাটির নীচ থেকে উদ্ধার বিস্ফোরক-গুলি !

নিউজবাংলা ডেস্ক :এক সময় মাওবাদীদের দাপটে থরহরি কম্পমান থাকত গোটা এলাকা। আর সেখানেই ১০০ দিনের অধীনে 'ঊষরমুক্তি' প্রকল্পের কাজ চলার সময়ে মাটির নিচ থেকে উদ্ধার হয়েছে বেশ কিছু গুলি ও বিস্ফোরক।ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়া জেলা…

নিউজবাংলা ডেস্ক : এক সময় মাওবাদীদের দাপটে থরহরি কম্পমান থাকত গোটা এলাকা। আর সেখানেই ১০০ দিনের অধীনে 'ঊষরমুক্তি' প্রকল্পের কাজ চলার সময়ে মাটির নিচ থেকে উদ্ধার হয়েছে বেশ কিছু গুলি ও বিস্ফোরক।

ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়া জেলার সীমানায় অবস্থিত এই বাঁকুড়া জেলার বারিকুল থানার এলাকায় একসময়ে ছিল মাওবাদীদের কার্যকলাপ। জঙ্গল ও পাহাড়ি ঘেরা এই এলাকা ছিল  মাওবাদীদের অন্যতম ঘাঁটি।

সেই বারিকুল থানার ধজুড়ি গ্রামে বুধবার ঊষরমুক্তি প্রকল্পর কাজ চলার সময়ে শ্রমিকদের  কোদালের কোপে মাটির নীচ থেকে বেরিয়ে পড়ল একটি প্লাস্টিকের জেরিক্যান। তা খুলতেই দেখা মিলল গুলি ও বিস্ফোরকের।

এই ঘটনার পরেই কাজ বন্ধ করে দেন শ্রমিকেরা। খবর যায় বারিকুল থানায়। পৌঁছন বারিকুল থানার পুলিশকর্মীরা। যান এসডিপিও (খাতড়া) বিবেক বর্মা। পরে ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ির নেগুড়িয়া সিআরপি ক্যাম্প থেকে বম্ব ডিসপোজ়াল স্কোয়াডের কর্মীরা গিয়ে বিস্ফোরক নিষ্ক্রিয় করেন।

জেলা পুলিশ জানিয়েছে  উদ্ধার করা জিনিসের মধ্যে রয়েছে ৩০৩ রাইফেলের ২৮ রাউন্ড গুলি, ১২ বোরের গুলি ১৪ রাউন্ড, ১২ বোরের খোল ১৮টি, ৯ এমএম গুলি ৯ রাউন্ড, ১০০ গ্রাম গান পাউডার ইত্যাদি।

এসডিপিও বলেন, ‘‘একটি জেরিক্যানের ভিতরে ৪০টি ডিটোনেটর এবং বেশ কিছু গুলি, বিদ্যুতের তার প্রভৃতি রাখা ছিল। বম্ব ডিসপোজ়াল স্কোয়াডের সদস্যেরা এসে ডিটোনেটরগুলি নষ্ট করে দেন। এলাকাটি ঘিরে রাখা হয়েছে।’’

কেমন লাগছে আমাদের প্রতিবেদন, আপনার মন্তব্য জানান নীচের কমেন্ট বক্স-এ। আপনার মূল্যবান মন্তব্য ও পরামর্শ আমাদের চলার পথ সমৃদ্ধ করবে।

No comments