Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

শুধু অনলাইন নয়, এবার ফোন কলেও পড়াশোনার সুযোগ পাবে এই রাজ্যের ছাত্রছাত্রীরা !

নিউজ বাংলা, কলকাতা : করোনার জেরে স্কুলে বন্ধ রয়েছে পঠনপাঠন। মার্চের পর থেকে কখনও টিভিতে আবার কখনও অনলাইনে পড়ুয়াদের ক্লাস নিচ্ছেন শিক্ষকরা। স্মার্টফোনের অভাবে অনেক ছাত্রছাত্রীই অনলাইনে ক্লাসের সুযোগ থেকে বঞ্চিত হয়ে পড়ছে। এমন ছাত…


নিউজ বাংলা, কলকাতা : করোনার জেরে স্কুলে বন্ধ রয়েছে পঠনপাঠন। মার্চের পর থেকে কখনও টিভিতে আবার কখনও অনলাইনে পড়ুয়াদের ক্লাস নিচ্ছেন শিক্ষকরা। স্মার্টফোনের অভাবে অনেক ছাত্রছাত্রীই অনলাইনে ক্লাসের সুযোগ থেকে বঞ্চিত হয়ে পড়ছে।

এমন ছাত্রছাত্রীদের কথা ভেবেই এবার টেলিফোনে ক্লাস নেওয়ার ব্যবস্থা করতে চলেছে এই রাজ্যের স্কুল শিক্ষা দপ্তর। অনলাইন ক্লাসের মাধ্যমে পঠন-পাঠন শুরু হলেও গ্রামের প্রত্যন্ত এলাকাগুলিতে প্রতিটি পড়ুয়াদের হাতে এখনো পর্যন্ত পৌঁছায়নি স্মার্টফোন।

কাজেই এই মুহূর্তে তাদের পঠন-পাঠনে যাতে কোনো বিঘ্ন না ঘটে সেদিকে নজর রেখেই এই সিদ্ধান্ত বলে জানান স্কুল শিক্ষাসচীব মনিশ জৈন। শিক্ষাসচীব জানান, এই মুহূর্তে নবম এবং দশম শ্রেণীর ক্ষেত্রেই টেলিফোনের মাধ্যমে ক্লাস নেওয়ার পদ্ধতি শুরু করা হবে।

ধীরে ধীরে এই পদ্ধতি অন্যান্য ক্লাসগুলোর ক্ষেত্রে বাড়ানো হবে। সে বিষয়ে ইতিমধ্যেই বিভিন্ন জেলার ডি আই দের সাথে বৈঠক করেন তিনি।

কিভাবে টেলিফোনের মাধ্যমে ক্লাস নেবেন শিক্ষকরা? জানা গিয়েছে ইতিমধ্যেই সেই প্রশিক্ষণ শুরু হয়েছে। বিভিন্ন বিষয়ের জন্য আলাদা আলাদা প্যানেল তৈরি করা হচ্ছে, থাকছে আলাদা টোল ফ্রি নাম্বার।

উক্ত নাম্বারে ফোন করে পড়ুয়ারা নিজেদের ক্লাস, নাম জানালেই উক্ত বিভাগের শিক্ষকের কাছে পৌঁছে দেওয়া হবে ফোন কল। এর ফলে টেলিফোন ক্লাসে বাড়তি সুবিধা হবে প্রত্যন্ত গ্রামগুলোতে থাকা পড়ুয়াদের এমনটাই জানাচ্ছেন অধিকাংশ শিক্ষক-শিক্ষিকারা।

#newzbangla #SchoolEducation #bengalinews #নিউজবাংলা #newsbangla #WestBengalSchoolEducation #OnlineClass

No comments