Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

১২ অগাস্টের আগে বন্ধ থাকছে রেল চলাচল, জানাল রেলমন্ত্রক !

নিউজ বাংলা ডেস্ক : দেশে নতুন করে আর লকডাউনের কোনো খবর নেই। তবে সেজন্যই যে সবকিছুতে ছাড়পত্র পাওয়া যাবে এমনটাও নয়। বিমানের পর এবার রেল চলাচলের বিষয়ে মত প্রকাশ করল রেলমন্ত্রক। আগামী ১২ অগাস্ট পর্যন্ত বন্ধ থাকবে দেশের সর্বত্র এই পরিষ…


নিউজ বাংলা ডেস্ক : দেশে নতুন করে আর লকডাউনের কোনো খবর নেই। তবে সেজন্যই যে সবকিছুতে ছাড়পত্র পাওয়া যাবে এমনটাও নয়। বিমানের পর এবার রেল চলাচলের বিষয়ে মত প্রকাশ করল রেলমন্ত্রক। আগামী ১২ অগাস্ট পর্যন্ত বন্ধ থাকবে দেশের সর্বত্র এই পরিষেবা।

আনলক ওয়ান পর্বে রেল, বিমান নিয়ে সেভাবে কোনো গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেয়নি কেন্দ্রীয় সরকার। মূলত সামাজিক দূরত্বের কথা আর করোনাবিধি মেনেই এই সিদ্ধান্তে এখনও থাকতে চায় সরকার।

তবে কিছু রাজ্যে জুলাইতে লকডাউন ঘোষণা হলেও ছাড় থাকছে অনেক কিছুতেই। স্বাভাবিক ভাবেই পশ্চিমবঙ্গে লোকাল ট্রেন এবং মেট্রো পরিষেবা পাওয়া যাবে জুলাই থেকে এবিষয়েও নিশ্চিত হয়ে গিয়েছিলেন অনেকেই। কিন্তু তাও হচ্ছে না। অপেক্ষা আরও মাসখানেকের বেশি সময়।

যদি রাজ্যে হাওড়া এবং শিয়ালদহের মত ডিভিশন গুলি প্রাথমিক ভাবে প্রস্তুতি পর্ব সেরে রেখেছেন শুধু সবুজ সংকেত পাওয়ার অপেক্ষা ছিল। একই চিত্র মেট্রোরেলের ক্ষেত্রেও। পরিস্থিতি এখনও শিথিল নয় তাই এই পরিষেবা এখনই চালু হচ্ছে না বলেই জানাল রেলমন্ত্রক।

লোকাল, দুরন্ত, সুপারফাস্ট, প্যাসেঞ্জার ট্রেনগুলি চলবে না নির্ধারিত সময় পর্যন্ত। সেক্ষেত্রে রাজধানী এবং স্পেশাল ট্রেনের ক্ষেত্রে কোনো সূচি পরিবর্তন হচ্ছে না সেগুলি বন্ধের কোনো কথাও জানানো হয়নি রেলমন্ত্রকের তরফে। প্রয়োজনে সেগুলি কিছু বাড়ানোর ক্ষেত্রেও সাহায্য করবে রেল।




No comments