Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

করোনা সংকটে ২১ জুলাই তৃণমূলের শহীদ দিবসের সভা বাতিল, ত্যাগ স্বীকার করতে হবে অন্য দলকেও জানালেন মুখ্যমন্ত্রী !

নিউজ বাংলা, কলকাতা : করোনার জেরে শহীদ দিবসের মত বৃহত্তর সমাবেশ বন্ধ রাখার কথা জানালেন তৃণমূল সুপ্রিমো। প্রতিবছর ধর্মতলায় এই সমাবেশ ঘিরে বিপুল সংখ্যক জমায়েত হয়, তাই করোনা বিধি মেনে এবারসমাবেশ সম্ভব নয় তাই এই সিদ্ধান্ত বলেই জানান ম…


নিউজ বাংলা, কলকাতা : করোনার জেরে শহীদ দিবসের মত বৃহত্তর সমাবেশ বন্ধ রাখার কথা জানালেন তৃণমূল সুপ্রিমো। প্রতিবছর ধর্মতলায় এই সমাবেশ ঘিরে বিপুল সংখ্যক জমায়েত হয়, তাই করোনা বিধি মেনে এবার  সমাবেশ সম্ভব নয় তাই এই সিদ্ধান্ত বলেই জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

১৯৯৩ সালের ২১ জুলাই হওয়া কর্মসূচীর ওপর পুলিশের গুলি চালানোর ঘটনায় তেরো জনের মৃত্যুর ঘটনায় মহাকরণ অভিযানের ডাক দিয়েছিলেন তৎকালীন যুব কংগ্রেসের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর থেকেই প্রতিবছর এই দিনটিকেই শহীদ দিবস হিসেবে পালন করা হয়। তৃণমূল দল গঠনের পর সেই সমাবেশ একইভাবে এইদিনে হয়ে আসছে ধর্মতলা চত্ত্বরে।

করোনা কালে এই সমাবেশ করা নিয়ে অনেক আগে থেকেই অনিশ্চয়তা দেখা দিয়েছিল। তবু আশা ছিল যদি করোনার প্রকোপ কমে যায় তাহলে সমাবেশ করা যাবে কিন্তু বর্তমান পরিস্থিতির দিকে তাকিয়ে এই সমাবেশ করা এখন অসম্ভব। উল্লেখ্য, এই সমাবেশের আয়োজক যুব তৃণমূল কংগ্রেস। তবু প্রধান বক্তা হিসেবে তৃণমূল সুপ্রিমোকেই প্রাধান্য দিয়ে আসছে এই সমাবেশ।

এদিন নবান্নে সাংবাদিক বৈঠক চলাকালীন তিনি বলেন, এবছর সমাবেশ করা সম্ভব নয়। কখনও কখনও বৃহত্তর স্বার্থের কথা ভেবে কাজ করতে হয়। তাই রথযাত্রা, ঈদ বা নববর্ষের মত অনুষ্ঠান যখন বন্ধ রাখতে হয়েছে, তখন সমস্ত রাজনৈতিক কর্মসূচিও বন্ধ থাকবে।

কোনো রাজনৈতিক দল যে কোনো সমাবেশ বা মিছিল করতে পারবেন না তা একপ্রকার নিশ্চিত বলেই মনে হয়েছে।

তবে এই সমাবেশ পরবর্তী সময়ে করা যাবে কিনা তা এখনই স্পষ্ট করে কিছু জানাননি তিনি। কারণ এর আগেও কিছু অসুবিধাজনিত কারণে ২১ জুলাই শুধু শহীদদের শ্রদ্ধা জানিয়ে পরবর্তী সময়ে সমাবেশ করা হয়েছে। এক্ষেত্রেও কি তেমনটাই হবে ! সে বিষয়ে এখনই দলের পক্ষে কোনো উত্তর মেলেনি।


No comments