Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

কবে হবে এশিয়া কাপ ? আইপিএল ও পিএসএল দুই পক্ষের লড়াইয়েই কি থমকে সিদ্ধান্ত !

নিউজ বাংলা ডেস্ক : শেষ পর্যন্ত কি লড়াইটা তাহলে ভারতের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ আইপিএল আর পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ পিএসএল নিয়েই? এশিয়া কাপের সম্ভাব্য সময় নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে যেভাবে মন কষাকষি চলছে, ত…


নিউজ বাংলা ডেস্ক : শেষ পর্যন্ত কি লড়াইটা তাহলে ভারতের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ আইপিএল আর পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ পিএসএল নিয়েই? এশিয়া কাপের সম্ভাব্য সময় নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে যেভাবে মন কষাকষি চলছে, তার আন্দাজ করলে এমন মনে হওয়াই স্বাভাবিক।

করোনার কারণে সেপ্টেম্বর-অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ না হওয়ার সম্ভাবনাই বেশি। সে সময়ে ভারত আইপিএল আয়োজন করতে চায়, মার্চ-এপ্রিলে হওয়ার কথা থাকলেও করোনার কারণে তা পিছিয়ে গেছে। কিন্তু পাকিস্তান চায়, সেপ্টেম্বর-অক্টোবরেই এশিয়া কাপ আয়োজন করতে। কিন্তু ভারতের স্পষ্ট জবাব এই সময়ে সম্ভব নয়।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের এক কর্মকর্তা  সংবাদসংস্থাকে জানান, সেপ্টেম্বরে এশিয়া কাপ ভারতের জন্য সুবিধাজনক নয়। সেরকম হলে ফেব্রুয়ারি-মার্চে যে পিএসএল আয়োজন করে পাকিস্তান, সেটি পিছিয়ে তখন এশিয়া কাপ আয়োজন করুক।

এবারের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পাকিস্তানের হাতে। পাকিস্তানের মাটিতেই টুর্নামেন্ট হওয়ার কথা থাকলেও ভারত সেখানে যেতে অস্বীকার করে, তাই  পাকিস্তানে টুর্নামেন্ট সম্ভব হচ্ছে না। এদিকে পাকিস্তানের ক্রিকেট বোর্ড পিসিবির চিফ এক্সিকিউটিভ ওয়াসিম খান জানিয়েছেন, টুর্নামেন্টটি শ্রীলঙ্কা বা সংযুক্ত আরব আমিরশাহিতে হতে পারে।

কিন্তু আইপিএলের কারণে এশিয়া কাপ পিছিয়ে দেওয়া হতে পারে কি নাএমন প্রশ্নের উত্তরে ওয়াসিম বলেন, পাকিস্তান সেপ্টেম্বর বা অক্টোবরেই এশিয়া কাপ আয়োজন করতে চায়।

সেটিরই কড়া জবাব এসেছে ভারতের দিক থেকে। যেখানে দ্বন্দ্বটা মূলত দুই টুর্নামেন্ট আইপিএল আর পিএসএল নিয়েই মনে করা হচ্ছে। বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, এশিয়া কাপ এ বছর আয়োজন করা কঠিন হবে। পিসিবির চিফ এক্সিকিউটিভের বিবৃতি শোনার পর বলতে হচ্ছে, তাঁদের জন্য যে সময়টা সুবিধাজনক, ভারতের জন্য তা সুবিধাজনক নয়।'

তাহলে কি সে সময়ে ভারত আইপিএল আয়োজন করতে চায় বলেই এশিয়া কাপ খেলার জন্য সময়টা ভারতের জন্য সুবিধাজনক নয়? পাকিস্তান যেমন ভারতের এই আইপিএলের বদলে এশিয়া কাপ আয়োজন করে ভারতকে একটা ধাক্কা দিতে চায় বলে গুঞ্জন, ভারতের দিক থেকেও তেমনি ফেব্রুয়ারি-মার্চে পিএসএলের বদলে এশিয়া কাপ আয়োজনের প্রস্তাব এসেছে।

বিসিসিআইয়ের ওই কর্মকর্তাই বলেন, 'ভারত যদি ওই সময়ে (ফেব্রুয়ারি-মার্চে পিএসএলের সময়ে) সুবিধাজনক একটা সময় বের করতে পারে তাহলে ওরা পিএসএলটা পিছিয়ে দিক না! সেটা না করলে এই কঠিন সময়ে এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্তটা খুব একটা প্রাসঙ্গিক মনে হচ্ছে না।'

মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp

No comments