Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

আজ থেকে খুলছে তারকেশ্বর মন্দির, তবে বন্ধ থাকছে শ্রাবনী মেলা !

নিউজ বাংলা, কলকাতা : লকডাউনের মধ্যেই এবার তারকেশ্বর মন্দির ভক্তদের জন্য খুলে গেল আজ থেকেই।সামাজিক সুরক্ষা বিধি মেনেই খোলা হচ্ছে এই মন্দির। তবে সামাজিক দূরত্ব এবং করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এবছর শ্রাবনী মেলা বন্ধ রাখার সিদ্ধা…


নিউজ বাংলা, কলকাতা : লকডাউনের মধ্যেই এবার তারকেশ্বর মন্দির ভক্তদের জন্য খুলে গেল আজ থেকেই।  সামাজিক সুরক্ষা বিধি মেনেই খোলা হচ্ছে এই মন্দির। তবে সামাজিক দূরত্ব এবং করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এবছর শ্রাবনী মেলা বন্ধ রাখার সিদ্ধান্ত মন্দির কর্তৃপক্ষের।

লকডাউনের মধ্যেই খুলেছে দক্ষিনেশ্বর, বেলুড়ের মত পীঠস্থান। প্রতি বছর তারকেশ্বর মন্দিরে শ্রাবনী মেলা উপলক্ষে বহু ভক্ত সমাগম হয়। কিন্তু এবছর সামাজিক দূরত্ববিধির কথা মাথায় রেখেই সেই বিষয়টি বন্ধ রাখতে চেয়ে প্রশাসনিক স্তরে সেই সিদ্ধান্ত বলবৎ হয়েছে।

ভক্তদের জন্য মন্দিরের প্রবেশদ্বার খোলা হচ্ছে আজ থেকেই। তবে শুধুই পূজা দিতে পারবেন কিন্তু বাঁকে করে জল আনতে পারবেন না। জল ঢালার ক্ষেত্রে মন্দির প্রাঙ্গন থেকে কোনো পাত্রে জল নিয়ে চোঙার মাধ্যমে জল ঢালা যেতে পারে।

প্রত্যেক ভক্তকেই মাস্ক পরে মন্দিরে প্রবেশ করতে হবে। প্রবেশদ্বার গুলিতে থাকবে স্যানিটাইজার। সরকারী বিধি নিষেধ মেনেই ভক্তদের মন্দির চত্বরে থাকতে হবে। আপাতত দিনে দু'বার এই মন্দিরের দরজা ভক্তদের জন্য খোলা থাকবে। সকাল ৬ টা থেকে ৯.৩০ এবং ১১ টা থেকে ১ টা পর্যন্ত, তেমনটাই জানিয়েছেন মন্দির কর্তৃপক্ষ।




No comments