Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

১লা জুলাই থেকে কলকাতায় শর্ত সাপেক্ষে মেট্রো চালানোর প্রস্তাব রাজ্যের !

নিউজবাংলা ডেস্ক, কলকাতা :যত আসন, ততগুলো টিকিট ইস্যু করে যাত্রীর ভিড় নিয়ন্ত্রণ করে ট্রেন চালাতে চাইলে ১ জুলাই থেকে কলকাতার মেট্রো পরিষেবা শুরু করা যেতে পারে বলে শুক্রবার নবান্ন থেকে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ…

নিউজবাংলা ডেস্ক, কলকাতা : যত আসন, ততগুলো টিকিট ইস্যু করে যাত্রীর ভিড় নিয়ন্ত্রণ করে ট্রেন চালাতে চাইলে ১ জুলাই থেকে কলকাতার মেট্রো পরিষেবা শুরু করা যেতে পারে বলে শুক্রবার নবান্ন থেকে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ব্যবস্থা কার্যকরী হলে শহরের মানুষের দুর্ভোগের পরিমান কিছুটা লাঘব হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

মুখ্যমন্ত্রী এদিন নবান্ন থেকে জানান, মেট্রোর সাথে কথা বলেছি। আসন পিছু টিকিট ইস্যু করতে পারে তারা। মেট্রোর হাতে এমন সুবিধে আছে বলেই মনে করেন মুখ্যমন্ত্রী। মেট্রোকে স্যানিটাইজ করে ভীড় নিয়ন্ত্রণ করে মেট্রো চালাতে চাইলে রাজ্যের কোনও আপত্তি নেই বলেই জানান মুখ্যমন্ত্রী।

তাঁর মতে, লাফালাফি করে একসাথে অনেক লোককে ঢুকিয়ে দেওয়া যাবে না। করোনার আবহে মানুষের স্বাস্থ্যের দিকটিকেও গুরুত্ব দেওয়ার কথা জানিয়েছেন তিনি। সব ঠিক থাকলে বিধান রায়ের জন্মদিনে মেট্রো চালানো যেতে পারে বলে মুখ্যমন্ত্রী জানান। যদিও মেট্রোর তরফে এখনও এই বিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি।

ইতিমধ্যে মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তকে সদর্থক সিদ্ধান্ত বলে দাবী জানিয়েছেন বিশেষজ্ঞদের একাংশ। তাঁরা জানান, টানা লকডাউন কাটিয়ে আনলক করেছি আমরা। সেখানে কলকাতায় গণপরিবহন ১০০% হলেও যাত্রী চাহিদা মেটানো সম্ভব নয়। এই কারনেই বিকল্প ট্রান্সপোর্ট অত্যন্ত দরকার। তাই মেট্রো চালানো গেলে তা সাধারণের জন্য যথেষ্ট সুবিধের হবে বলেই মনে করেন তাঁরা।


No comments