Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

চিনা সংস্থাকে ২০১৬ সালে দেওয়া ৪৭১ কোটির বরাত বাতিল করল ভারতীয় রেল !

নিউজবাংলা ডেস্ক :লাদাখে চিনা সেনার হাতে একাধিক ভারতীয় সেনা জওয়ানদের মৃত্যুর ঘটনার পর এই প্রথম এক চিনা সংস্থাকে দেওয়া বরাত বাতিল করল ভারতীয় রেল। যা নিতান্ত কাকতালীয় নাকি লাদাখের ঘটনা থেকেই এমন সিদ্ধান্ত তা নিয়ে শুরু হয়ে গিয়েছে জল্…


নিউজবাংলা ডেস্ক : লাদাখে চিনা সেনার হাতে একাধিক ভারতীয় সেনা জওয়ানদের মৃত্যুর ঘটনার পর এই প্রথম এক চিনা সংস্থাকে দেওয়া বরাত বাতিল করল ভারতীয় রেল। যা নিতান্ত কাকতালীয় নাকি লাদাখের ঘটনা থেকেই এমন সিদ্ধান্ত তা নিয়ে শুরু হয়ে গিয়েছে জল্পনা।

২০১৬ সালে ওই সংস্থাকে রেলের একটি গুরুত্বপূর্ণ করিডরের সিগনালিং ও টেলিকম ব্যবস্থা তৈরির বরাত দিয়েছিল ভারতীয় রেলের আওতাধীন রাষ্ট্রায়ত্ত সংস্থা  ডেডিকেটেড ফ্রেট করিডোর কর্পোরেশন অফ ইন্ডিয়া।

কানপুর থেকে দিনদয়াল উপাধ্যায় স্টেশন পর্যন্ত ৪১৭ কিলোমিটার দূরত্বের সিগনালিং ও টেলিকমিউনিকেশানের কাজের বরাত পায় সংস্থাটি। কিন্তু সেই কাজ অত্যন্ত ধীর গতিতে চালাচ্ছিল চিনা সংস্থাটি। এমনই অভিযোগ তুলে চিনা সংস্থাটিকে দেওয়া ৪৭১ কোটির বরাত বাতিল করা হয়েছে বলে জানা গেছে।

সূত্রের খবর, এই চিনা সংস্থাটি তাদের কাজে এতটাই ঢিলেমি দিয়েছে যে গত ৪ বছরে প্রকল্পের মাত্র ২০% কাজ করা হয়েছে। এছাড়াও সংস্থাটির ইঞ্জিনিয়ার বা বিশেষজ্ঞদেরও খুব একটা নজরে আসত না। প্রকল্পটি রূপায়নে চিনা সংস্থাটির এই ঢিলেমির জন্যই তাদের বাতিল করা হয়েছে বলে জানা গেছে।


No comments