Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

"দাঁতন থানা জ্বালিয়ে দেব", জ্বালাময়ী ভাষণের জন্য সায়ন্তন বসু-দিলীপ ঘোষের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা পুলিশের !

পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক :দাঁতনের চকইসমাইলপুরে বিজেপি কর্মী পবন জানা'র মৃত্যুর ঘটনা ঘিরে ক্রমশঃ চড়ছে উত্তেজনার পারদ। গতকাল মৃত বিজেপি কর্মীর দেহ বাড়িতে পৌঁছাতেই ক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসীরা। পুলিশের গাড়িতে চড়াও হয়ে একাধিক…




পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : দাঁতনের চকইসমাইলপুরে বিজেপি কর্মী পবন জানা'র মৃত্যুর ঘটনা ঘিরে ক্রমশঃ চড়ছে উত্তেজনার পারদ। গতকাল মৃত বিজেপি কর্মীর দেহ বাড়িতে পৌঁছাতেই ক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসীরা। পুলিশের গাড়িতে চড়াও হয়ে একাধিক গাড়িতে ভাঙচুর চালান উত্তেজিত জনতা।
সেই সময় মঞ্চে ভাষণ দিচ্ছিলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। তিনি উত্তেজিত জনতাকে পুলিশের গাড়িতে হামলা চালাতে নিষেধ করলেও তাঁর ভাষণ ঘিরে তৈরি হয়েছে রাজনৈতিক বিতর্কও। এই পরিস্থিতিতে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সায়ন্তন বসু সহ জেলা বিজেপির একাধিক নেতার বিরুদ্ধে সুয়োমোটো মামলা করল পুলিশ।
জেলা পুলিশ সুপার দীনেশ কুমার বলেছেন, আইন লঙ্ঘন করার অভিযোগেই ওই মামলা রুজু হয়েছে। মোট চারটি মামলা রুজু হয়েছে বিজেপি নেতাদের নামে। যদিও বিজেপির জেলা সভাপতি সমিত দাশ বলেছেন, এভাবে মামলা দিয়ে বিজেপিকে আটকানো যাবে না। তারা আইনী পথেই এর জবাব দেবেন।
প্রসঙ্গতঃ নিহত বিজেপি কর্মী পবন জানার মৃতদেহ গত শনিবার সকালে প্রথমে শহরের সিপাইবাজার স্থিত জেলা পার্টি অফিসে আনা হয়। সেখানে ভিড় ছিল লক্ষ্য করার মতো। সেখানেই মরদেহে মাল্যদান করেন দিলীপবাবু সহ অন্যান্য নেতাকর্মীরা। তারপর সেখান থেকে মরদেহ মিছিল করে নিয়ে যাওয়া হয় দাঁতনে।

সেখানে বিজেপি নেতাদের বিরুদ্ধে উগ্র ভাষণ দেওয়ার অভিযোগও উঠেছে। সায়ন্তনবাবু থানা জ্বালিয়ে দেওয়ার হুমকিও দেন। করোনা মহামারীর সময় বিধি না মেনে জমায়েত থেকে শুরু করে একাধিক ধারায় মামলা হয়েছে দিলীপবাবুদের বিরুদ্ধে।
কি বলেছেন সায়ন্তন বসু, কিভাবে ভাঙচুর পুলিশের গাড়ি দেখতে এই ছবিতে ক্লিক করুন।-


No comments