Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

শুধু সীমান্ত নয়, 'নো এন্ট্রি চাইনিজ' বোর্ড ঝোলানো হল খাস কলকাতার হোটেলে !

নিউজ বাংলা, কলকাতা : সীমান্তে ভারত-চিন দ্বৈরথের সমস্যা এখন নতুন সংঘাতের পথে। সীমান্ত এলাকাতে উত্তেজনার পারদ যত বাড়ছে ততই দেশের বিভিন্ন রাজ্যে ক্ষোভের আগুন ক্রমশ বাড়ছে। এবার শহর কলকাতার বুকেও সেই রেশ এসে পড়ল।কখনও চিনা দ্রব্য বর্জন…


নিউজ বাংলা, কলকাতা : সীমান্তে ভারত-চিন দ্বৈরথের সমস্যা এখন নতুন সংঘাতের পথে। সীমান্ত এলাকাতে উত্তেজনার পারদ যত বাড়ছে ততই দেশের বিভিন্ন রাজ্যে ক্ষোভের আগুন ক্রমশ বাড়ছে। এবার শহর কলকাতার বুকেও সেই রেশ এসে পড়ল।

কখনও চিনা দ্রব্য বর্জন আবার কখনও চিনের দ্রব্য পুড়িয়ে অভিনব প্রতিবাদে সামিল দেশের মানুষ। এককথায় ভারতে নিহত সেনাদের ওপর হওয়া অত্যাচারের ঘটনায় এই বয়কট চায়না স্লোগানকেই হাতিয়ার করছে দেশবাসী।

কলকাতার বুকে চিনা দ্রব্যের বাজার বেশ জনপ্রিয়। নিউ মার্কেট থেকে পার্ক স্ট্রিট, মির্জা গালিবের বুকে একাধিক হোটেলগুলিতে এবার 'Chinese Boarders are not allowed' পোস্টার সাঁটিয়ে চিনা নাগরিকদের থেকে মুখ ঘোরাতে চাইছেন একাধিক হোটেল ব্যবসায়ীরা।

ব্যবসার সূত্রে এই সব জায়গায় এসেই চিনা নাগরিকরা থাকতেন কিন্তু বর্তমান পরিস্থিতিতে সেই সম্পর্ক তিক্ততায় গড়িয়েছে। চিনা সরকারের মনোভাবে চিনা নাগরিকরা এখন এদেশের শত্রু।

হোটেল কর্মী থেকে ব্যবসায়ী সবার একটাই কথা, সীমান্তে যেখানে ভারতীয় সেনাদের মারছে চিন সেখানে এটাই একমাত্র পথ। হোটেলগুলির সর্বত্র এই  নোটিশ কার্যত এটাই স্পষ্ট করেছে, করোনা পরবর্তী সময় যতটাই কষ্টের হোক সেখানে চিনা নাগরিকদের অ্যাপায়ন করে মুনাফা চান না তারা।

সৌজন্যে - নিউজ১৮বাংলা

No comments