Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

অষ্টম শ্রেণী উত্তীর্ণদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন !

নিউজবাংলা ডেস্ক :অষ্টম শ্রেণী উত্তীর্ণদের জন্য বড়সড় কাজের সুযোগ এনে দিয়েছে পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন। তিনটি পদের জন্য মোট ২৫ জোন নিয়োগ করা হবে। পদগুলি হল ফিল্ড ওয়ার্কার MHW (Gr.III), ফিল্ড ওয়ার্কার SH(Gr.III) এবং জেনা…


নিউজবাংলা ডেস্ক : অষ্টম শ্রেণী উত্তীর্ণদের জন্য বড়সড় কাজের সুযোগ এনে দিয়েছে পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন। তিনটি পদের জন্য মোট ২৫ জোন নিয়োগ করা হবে। পদগুলি হল ফিল্ড ওয়ার্কার MHW (Gr.III), ফিল্ড ওয়ার্কার SH(Gr.III) এবং জেনারেল ডিউটি অ্যাটেন্ডেন্ট(Gr.III)

এই পদগুলির জন্য অনলাইনে আবেদন করা যাবে। এরজন্য লগইন করতে হবে পশ্চিমবঙ্গ মিউনিসিপল সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট (WBMSC)। নারী-পুরুষ নির্বিশেষে যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন নির্দিষ্ট ফরম্যাটে।

যোগ্যতামান :-

সমস্ত পদের জন্য প্রযোজ্য বয়সসীমা :- ২০২০ সালের ১লা জানুয়ারির আগে সর্বনিম্ন ১৮ ও সর্বোচ্চ ৪০ বছর বয়সের মধ্যে থাকতে হবে। বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন SC/ST প্রার্থীদের ক্ষেত্রে ৫ বছর এবং OBC প্রার্থীদের জন্য ৩ বছরের ছাড়। PWD প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৪৫ বছর।

ফিল্ড ওয়ার্কার MHW (Gr.III :-

আসন সংখ্যা : এই পদে 21 জনকে নেওয়া হবে। SC-12, SC(Ex-Serviceman)-01, ST-03, ST(Ex-Serviceman)-01, OBC(B)-03, OBC(B)(Ex-Serviceman)-01)

ফিল্ড ওয়ার্কার SH(Gr.III) :-

আসন সংখ্যা : এই পদের জন্য 2 জনকে নিয়োগ করা হবে। SC-01, ST-01

জেনারেল ডিউটি অ্যাটেন্ডেন্ট(Gr.III) :-

আসন সংখ্যা : এই পদে 2 জনকে নিয়োগ করা হবে। UR-01, SC-01

শিক্ষাগত যোগ্যতা : নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে VIII পাশ।

অ্যাপ্লিকেশন ফি : অ্যাপ্লিকেশন ফি 220 টাকা (SC/ST PH প্রার্থীদের জন্য় 70 টাকা) । অনলাইনে আবেদন করার সময় এই ফি দেওয়া যাবে । ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে টাকা দেওয়া যাবে । এছাড়া ব্যাঙ্কের মাধ্যমে চালান করিয়ে ফি দেওয়া যাবে । সেই চালান পশ্চিমবঙ্গ মিউনিসিপল সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট থেকেই ডাউনলোড করা যাবে । বিস্তারিত তথ্য জানতে অফিশিয়াল বিজ্ঞপ্তিতে চোখ রাখুন।

আবেদন করার প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা পশ্চিমবঙ্গ মিউনিসিপল সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট www.mscwb.org-এর মাধ্যমে আবেদন জানাতে পারেন। 26.02.2020 থেকে 30.06.2020-এর মধ্যে করা আবেদনগুলি গ্রহণ করা হবে।




No comments