Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ত্রাণ দুর্নীতি নিয়ে বিরোধীদের দাবী সত্য প্রমাণিত করে ১টি ব্লক থেকেই রাজ্যের কোষাগারে ফিরল ২০ লক্ষ টাকা !

নিউজবাংলা ডেস্ক : রাজ্যের মাত্র ১টি ব্লক থেকেই সরকারের কোষাগারে ফিরল প্রায় ২০ লক্ষ টাকা। আমফানে ক্ষতির দাবী জানিয়ে যারা ফর্ম পুরণ করেছিলেন এমন প্রায় ১০৩ জনের কাছ থেকে পুনরায় টাকা ফেরৎ গেল রাজ্য সরকারের কোষাগারে।ঘটনাস্থল দক্ষিণ ২৪…


নিউজবাংলা ডেস্ক : রাজ্যের মাত্র ১টি ব্লক থেকেই সরকারের কোষাগারে ফিরল প্রায় ২০ লক্ষ টাকা। আমফানে ক্ষতির দাবী জানিয়ে যারা ফর্ম পুরণ করেছিলেন এমন প্রায় ১০৩ জনের কাছ থেকে পুনরায় টাকা ফেরৎ গেল রাজ্য সরকারের কোষাগারে।

ঘটনাস্থল দক্ষিণ ২৪ পরগণার জেলার ডায়মন্ডহারবার মহকুমার মথুরাপুর ২নং ব্লক। মহকুমা সূত্রে খবর, শুধু এই মথুরাপুর ২নং ব্লকেই প্রায় ১০৩ জন এখন পর্যন্ত টাকা ফিরিয়েছেন সরকারের কোষাগারে।

সূত্রের খবর, এই ব্লকের মধ্যে রয়েছে ১১টি গ্রাম পঞ্চায়েত। যেখানে থেকে আমফানে ক্ষতির জন্য আবেদন জমা পড়েছে প্রায় ৩০ হাজার। এড় মধ্যে এখন পর্যন্ত মাত্র ৭ হাজার জন ক্ষতিপূরণ পেয়েছেন। আর তার মধ্যেই কিনা এতগুলো ভুয়ো ব্যক্তি টাকা ফেরৎ করলেন।

কে নেই এই ভুয়ো ক্ষতিগ্রস্তদের তালিকায়। রয়েছেন এক কর্মাধ্যক্ষের স্বামী, রয়েছেন এলাকার স্বচ্ছল বহু পরিবার। তবে রাজ্য জুড়ে যেভাবে তোলপাড় শুরু হয়েছে তাতে ভয়ে ভক্তিতে কেবলমাত্র এই ১টা ব্লকেই ফিরল ২০ লক্ষ টাকা।

সূত্র মারফত জানা গেছে, এখন পর্যন্ত রাজ্য জুড়ে প্রায় ২ হাজার ১০০টি ভুয়ো ক্ষতিপূরণ প্রাপকের নামে অভিযোগ এসেছে। এই অভিযোগগুলি সত্যি হলে রাজ্যের কোষাগারে প্রায় ৪ কোটি ২০ লক্ষ টাকা ফিরে আসবে।


No comments