Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

"অক্সিজেন খুলে নিয়েছে ওরা, মনে হচ্ছে মরে যাচ্ছি, বিদায় বাবা" ভিডিওতে বার্তা দিয়েই হাসপাতালে যুবকের মর্মান্তিক মৃত্যু !

নিউজ বাংলা ডেস্ক : "শ্বাস নিতে পারছিনা, গত তিনঘন্টায় ওদের অনেক অনুরোধ করা সত্ত্বেও অক্সিজেন দেয়নি, মনে হচ্ছে দম বন্ধ হয়ে আসছে। বিদায় বাবা, বিদায় সকলকে", মৃত্যুর আগে যুবকের এই মেসেজ দেশের চিকিৎসা ব্যবস্থার দিক নিয়ে তুলল …


নিউজ বাংলা ডেস্ক : "শ্বাস নিতে পারছিনা, গত তিনঘন্টায় ওদের অনেক অনুরোধ করা সত্ত্বেও অক্সিজেন দেয়নি, মনে হচ্ছে দম বন্ধ হয়ে আসছে। বিদায় বাবা, বিদায় সকলকে", মৃত্যুর আগে যুবকের এই মেসেজ দেশের চিকিৎসা ব্যবস্থার দিক নিয়ে তুলল অনেক প্রশ্ন।

হায়দ্রাবাদের বছর ৩৫ এর রবি কুমার শ্বাসকষ্ট নিয়ে প্রায় ১৪ টি হাসপাতাল ঘুরে বেড়িয়েছেন। চিকিৎসার জন্য ঘুরে ঠাঁই হয়নি কোথাও। অবশেষে গত বুধবার হায়দ্রাবাদে গভর্মেন্ট চেস্ট হাসপাতালে ভর্তি হন তিনি।

তবু শেষ রক্ষা করা গেলনা। তার দুদিন পর গত ২৬জুন পরিবারের হাতে দেহ তুলে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।  চিকিৎসা ব্যবস্থার গাফিলতি তার পরিনাম মৃত্যু। সময়ে অনেকটাই গড়িয়ে গিয়েছিল।

যে সময়ে ভর্তি হয়েছিল তাকে ভেন্টিলেটরের ব্যবস্থাও করে হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু পরবর্তী সময়ে খুলে দেওয়া হয় অক্সিজেন নল। বেডে শুয়ে অনেক রিকোয়েস্ট করেন যুবক তার শ্বাসকষ্ট হচ্ছে দয়া করে অক্সিজেনটা দিন। উল্টে জানান হয়, আপাতত অক্সিজেনের তার প্রয়োজন নেই।

ছেলের সৎকার এর পরেই সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও নজরে আসে বাবার। এক বেসরকারি হাসপাতাল সূত্রের খবর, ছেলে করোনা পজিটিভ ছিল। কিন্তু কেমন এমনটা করল হায়দ্রাবাদ গর্ভমেন্ট চেস্ট হাসপাতাল। কেন এভাবে অক্সিজেন দেওয়া হল না? তা নিয়েই হাসপাতাল কর্তৃপক্ষকে কাঠগোড়ায় তুলছে নেটদুনিয়া।

মৃতের বাবা ভেঙ্কটেশ জানান, আমরা এই ঘটনার গোটা দেশের মানুষকে জানাতে চাই। কমপক্ষে দেড়শোর মত টেস্ট করিয়েছি তাও কোনো হাসপাতাল ভর্তি নিতে চায়নি। কোথায় আজ দাঁড়িয়ে আমাদের চিকিৎসা ব্যবস্থা। এই ঘটনার পর আর কোনো পরিবারকে যেন এই দিন না দেখতে হয়।

দেখুন এই মর্মান্তিক ভিডিওটি


No comments