Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

কাশ্মীরে বাড়ছে ভারি বুটের আনাগোনা, খালি করা হচ্ছে একাধিক স্কুল, দু'মাসের রান্নার গ্যাস মজুদের নির্দেশ !

নিউজ বাংলা ডেস্ক : ক্রমেই ঘোরাল হচ্ছে কাশ্মীরের পরিস্থিতি। একদিকে চূড়ান্ত উত্তেজনার আবহে রয়েছে ইন্দো চিন বর্ডার সংলগ্ন এলাকা। সেই সঙ্গে উত্তেজনার শিখরে রয়েছে ভারত-পাক বর্ডার'ও।এমনই এক গুরুত্বপূর্ণ সময়ে জম্মু কাশ্মীরে প্রশাসনে…


নিউজ বাংলা ডেস্ক :  ক্রমেই ঘোরাল হচ্ছে কাশ্মীরের পরিস্থিতি। একদিকে চূড়ান্ত উত্তেজনার আবহে রয়েছে ইন্দো চিন বর্ডার সংলগ্ন এলাকা। সেই সঙ্গে উত্তেজনার শিখরে রয়েছে ভারত-পাক বর্ডার'ও।

এমনই এক গুরুত্বপূর্ণ সময়ে জম্মু কাশ্মীরে প্রশাসনের তরফে দু'মাসের রান্নার গ্যাস মজুদের নির্দেশ দেওয়া হয়েছে গ্যাস বিতরক সংস্থাগুলিকে।

এরই পাশাপাশি কার্গিল সংলগ্ন গান্ডারওয়ালে প্রায় ১৬টি স্কুলকে খালি করার নির্দেশ দেওয়া হয়েছে পুলিশে সুপারের দফতর থেকে। এই স্কুলগুলিতে নিরাপত্তাকর্মীদের রাখার ব্যবস্থা করা হয়েছে বলে জানা গেছে।

কাশ্মীরের অন্দরে এই দুই ঘটনা এমন একটা সময় ঘটেছে যখন চিনের বিরুদ্ধে ক্রমাগত যুদ্ধংদেহী মনোভাব নিয়ে এগিয়ে চলেছে ভারত। তাই জম্মুকাশ্মীরের স্থানীয় বাসিন্দাদের দাবী, এমন পরিস্থিতি দেখে তাঁর আঁচ করছেন কিছু একটা ঘটতে চলেছে শীঘ্রই।

যদিও এলপিজি মজুদ করার বিষয়ে প্রশাসনের যুক্তি, ভুমিধ্বসের কারনে রাস্তা বন্ধ হয়ে যেতে পারে বলেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে স্থানীয় বাসিন্দারা এই ঘটনায় সিঁদুরে মেঘ দেখতে শুরু করে দিয়েছেন।

অন্যদিকে এই মুহূর্তে জম্মু কাশ্মীরে লাগাতার জঙ্গী কার্যকলাপ পরিস্থিতি বেশ ঘোরালো তৈরি করেছে। পাশাপাশি বর্ডার থেকে পাকিস্তানের উস্কানিও রয়েছে বিস্তর। ইতিমধ্যে জম্মু কাশ্মীর থেকে প্রায় ২৫০ জনকে খুঁজে পাওয়া যাচ্ছে না যাদের পাকিস্তানি ভিসা রয়েছে। সব দিক থেকেই বেশ উদ্বেগপূর্ণ হয়ে রয়েছে কাশ্মীরের পরিস্থিতি।

No comments