Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ফের রেকর্ড সংক্রমণ ভারতে, একদিনে আঠারো হাজার করোনা পজিটিভ !

নিউজ বাংলা ডেস্ক : ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তে আবারও রেকর্ড গড়লো ভারত। একদিনে দেশে আক্রান্তের তালিকায় জায়গা করে নিয়েছে প্রায় ১৮ হাজার ১৮৫ জন।প্রায় ৭৬ লাখ নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ ৪ লাখ ৯১ হাজারের মতো মানুষ। বিশ্বে সংক্রমণের ত…


নিউজ বাংলা ডেস্ক : ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তে আবারও রেকর্ড গড়লো ভারত। একদিনে দেশে আক্রান্তের তালিকায় জায়গা করে নিয়েছে প্রায় ১৮ হাজার ১৮৫ জন।

প্রায় ৭৬ লাখ নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ ৪ লাখ ৯১ হাজারের মতো মানুষ। বিশ্বে সংক্রমণের তালিকার চতুর্থ অবস্থানে ভারত। ৪০১ জনের মৃত্যুতে মোট প্রাণহানি ১৫ হাজার ছাড়িয়েছে।

এদিকে মৃত্যু আর সংক্রমণে সবচেয়ে এগিয়ে মহারাষ্ট্র। রাজ্যটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন তিন হাজার নয়শ জন। পশ্চিমবঙ্গেও বাড়ছে করোনার সংক্রমণ আর মৃত্যু।

ইতিমধ্যে করোনা রোগীর সংখ্যা ছাড়িয়েছে পনেরো হাজারের গন্ডি। সুস্থ হয়েছেন দশ হাজারের বেশি। ভারতে করোনা থেকে সুস্থ্ হয়েছেন প্রায় ৩ লাখ মানুষ।

তবে করোনা আক্রান্তের নিরিখে সম্প্রতি মুম্বইকে টপকে এক নম্বরে উঠে এসেছে দিল্লি। সেখানে করোনা পজিটিভের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গিয়েছে। নতুন করে দিল্লিতে ভাইরাস মিলেছে ৩৭০০ জনের শরীরে।

যদিও বিশেষজ্ঞরা জানিয়েছেন, পরীক্ষা বাড়ানোর জেরেই দিল্লীতে আক্রান্তের সংখ্যা বাড়ছে। আগে শহরে গড়ে ৫ হাজার জন করে করোনা পরীক্ষা হত, এখন সেখানে ১৯ হাজার জনের গড়ে টেস্ট হচ্ছে। তাই আক্রান্তের এই সংখ্যা দেখে আতঙ্কিত হওয়ার কারণ নেই বলেই বিশেষজ্ঞদের মত।




No comments