Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

এ যেন কেরলের হত্যাকান্ডের প্রতিবাদ, ঝাড়গ্রামে প্রকাশ্য রাস্তায় গাড়ির ওপর হাতির হামলার ছবি ভাইরাল !

পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : কেরলে এক গর্ভবতী হাতিকে বিস্ফোরক ভরা আনারস খাইয়ে নৃশংস ভাবে খুন করেছিল একদল উন্মত্ত গ্রামবাসী। সেই ঘটনা ঘিরে এখনও চূড়ান্ত শোরগোল চলছে দেশজুড়ে। তারই মাঝে ভাইরাল হয়েছে প্রকাশ্য রাস্তায় একটি গাড়ির ওপর …


পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : কেরলে এক গর্ভবতী হাতিকে বিস্ফোরক ভরা আনারস খাইয়ে নৃশংস ভাবে খুন করেছিল একদল উন্মত্ত গ্রামবাসী। সেই ঘটনা ঘিরে এখনও চূড়ান্ত শোরগোল চলছে দেশজুড়ে। তারই মাঝে ভাইরাল হয়েছে প্রকাশ্য রাস্তায় একটি গাড়ির ওপর হাতির হামলার ঘটনা।


বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে ঝাড়গ্রাম জেলার লোধাশুলিগামী ৫নং রাজ্য সড়কের গড়শালবনি এলাকায়। যেখানে একটি প্রাইভেট গাড়িকে রীতিমতো আক্রমণ চালিয়েছে ক্ষিপ্ত একটি হাতি। সে যেন বলতে চাইছে, কেরলে ওই গর্ভবতী হাতিকে নৃশংস ভাবে খুনের ঘটনা কিছুতেই মেনে নিতে পারছে না তারা। তাই মনুষ্যজাতির প্রতি তাঁদের ক্ষোভের বহিঃপ্রকাশ এদিনের ঘটনা।


যদিও স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গত কয়েকদিন ধরে ঝাড়গ্রামের বিভিন্ন এলাকায় হাতির দাপট অব্যাহত রয়েছে। আমফানে বন জঙ্গলের ব্যাপক ক্ষয়ক্ষতির জেরে খাওয়ারের খোঁজে লোকালয়ে ঢুকে তান্ডব চালাচ্ছে হাতির দল। কখনো বাড়িতে ঢুকে আবার কখনো রাইস মিলে ঢুকে হাতি ধান ও চাল খেয়ে পালিয়ে যাচ্ছে।


তবে গড়শালবনিতে যেভাবে রাস্তার ওপর একটি চলন্ত গাড়িকে থামিয়ে একটি হাতি হামলা চালাচ্ছে তা দেখে আতঙ্কিত এলাকার বাসিন্দারা। এই বিরল ঘটনা দেখতে ব্যাপক ভীড় জমান স্থানীয়রা। অনেকেই আবার হাতিটিকে তাড়াতে রাস্তার পাশ থেকে লাঠি সোটা যা পাচ্ছে ছুঁড়ে মারছে হাতিটির দিকে। বেশ কিছু সময় এভাবে চলার পর হাতিটি আবারও মাঠের পথ ধরে চলে যায়।

No comments