Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

রাজধানীতে পেট্রোলকে ছাপিয়ে গেল ডিজেল, কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ছে দেশজুড়ে !

নিউজবাংলা ডেস্ক :পরপর টানা ১৮ দিন লাগাতার দেশ জুড়ে বেড়ে চলেছে পেট্রোল ও ডিজেলের দাম। যার জেরে দেশের রাজধানী দিল্লীতেই সমস্ত রেকর্ড ভেঙে পেট্রোলের দামকে ছাপিয়ে গিয়েছে ডিজেলের দাম। আজ দিল্লীতে পেট্রোলের দাম যেখানে লিটারপিছু ৭৯.৭৬টা…


নিউজবাংলা ডেস্ক : পরপর টানা ১৮ দিন লাগাতার দেশ জুড়ে বেড়ে চলেছে পেট্রোল ও ডিজেলের দাম। যার জেরে দেশের রাজধানী দিল্লীতেই সমস্ত রেকর্ড ভেঙে পেট্রোলের দামকে ছাপিয়ে গিয়েছে ডিজেলের দাম। আজ দিল্লীতে পেট্রোলের দাম যেখানে লিটারপিছু ৭৯.৭৬টাকা সেখানে ডিজেলের লিটারপ্রতি দাম ৭৯.৮৮টাকা।

ঘটনাটি প্রকাশ্যে আসতেই কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভের বিচ্ছুরণ ঘটে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই আবার ২০১৪ লোকসভা নির্বাচনের আগে নরেন্দ্র মোদীর প্রচারের পোষ্টার ছবি তুলে ধরেছেন যেখানে লেখা রয়েছে “বহুত হুই জনতা পর পেট্রোল-ডিজেল কি মার, অবকী বার মোদী সরকার”।

তবে দেশের অন্য শহরগুলোতে এখনও পর্যন্ত ডিজেলের দাম পেট্রোলের থেকে কিছুটা কমই রয়েছে বলে জানা গেছে।  এই মুহূর্তে কলকাতায় পেট্রোলের দাম লিটারপ্রতি ৮১.৪৫টাকা এবং ডিজেলের দাম ৭৫.০৬টাকা। মুম্বাইয়ে পেট্রোলের দাম প্রতি লিটার ৮৬.৫৪টাকা, ডিজেল ৭৮.২২টাকা এবং চেন্নাইয়ে পেট্রোল লিটার প্রতি দাম ৮৩.০৪ টাকা এবং ডিজেল ৭৭.১৭টাকা।

ইতিমধ্যে পেট্রোল ও ডিজেলের অস্বাভাবিক দাম বৃদ্ধির প্রভাব বাজারে পড়তে শুরু করেছে। পন্য পরিবহনে অধিকাংশই ডিজেল ব্যবহার হওয়ায় জিনিস পত্রের দামও বাড়ছে ব্যাপক হারে। লকডাউনের ধাক্কায় যেখানে মানুষের রোজগার তলানিতে সেখানে এভাবে তেলের দাম বাড়িয়ে বোঝা চাপানোয় নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের মধ্যে।

পরিস্থিতি সামাল দিতে না পেরে বিভিন্ন জায়গায় বেসরকারী বাসগুলিতে যাত্রীভাড়া বাড়ানোর আবেদন জানানো হচ্ছে। কলকাতার কিছু রুটে ইতিমধ্যে বাসের ভাড়া কিছুটা বাড়ানো হয়েছে বলেও খবর। তবে পরিস্থিতি এমনটা চলতে থাকলে সাধারণ মানুষের জীবন আরও দুর্বিষহ হয়ে উঠবে সে বিষয়ে কোনও সন্দেহ থাকছে না। 


No comments