Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

শহর কলকাতায় তৈরী হচ্ছে দেশের মধ্যে সবচেয়ে বড় মেট্রো স্টেশন !

নিউজ বাংলা, কলকাতা : কলকাতা মেট্রোতে ফিরছে কাজের গতি। কোভিড পরবর্তী পদক্ষেপে একের পর এক সাফল্যের কথা চওড়া হাসি ফোটাচ্ছে তিলোত্তমা বাসীদের। দেশের মধ্যে সবচেয়ে বড় মেট্রোস্টেশন তৈরী হচ্ছে কলকাতা বিমানবন্দরে। কবি সুভাষ থেকে বিমানবন্দ…

kolkata airport metro, kolkata metro news, newz bangla, bengal news update, kolkata metro latest update

নিউজ বাংলা, কলকাতা : কলকাতা মেট্রোতে ফিরছে কাজের গতি। কোভিড পরবর্তী পদক্ষেপে একের পর এক সাফল্যের কথা চওড়া হাসি ফোটাচ্ছে তিলোত্তমা বাসীদের। দেশের মধ্যে সবচেয়ে বড় মেট্রোস্টেশন তৈরী হচ্ছে কলকাতা বিমানবন্দরে।

কবি সুভাষ থেকে বিমানবন্দর এবং বারাসাত থেকে নোয়াপাড়া এই দুই মেট্রো পথের সংযোগস্থল হচ্ছে বিমানবন্দর স্টেশনটি। ছয়টি প্ল্যাটফর্ম বিশিষ্ট পাতালেই গড়ে উঠছে এই মেট্রোস্টেশন।

৬৩৩ মিটার এলাকা জুড়ে এই বিমানবন্দর স্টেশনের মেট্রোস্টেশন এবং ইয়ার্ড তৈরির কাজ ইতিমধ্যেই অনেকটাই এগিয়েছে। যেহেতু বারাসাত - নোয়াপাড়া এবং কবি সুভাষ - বিমানবন্দর এই দুই পথের এটিই একমাত্র পয়েন্ট তাই সেইকথা ভেবেই ছয়টি মেট্রোরেক দাঁড়ানোর মত জায়গা, স্টেশন চত্বর এবং প্ল্যাটফর্মে থাকছে পরিমিত জায়গা।

এই প্রথম একসাথে এতগুলো প্ল্যাটফর্মের সাক্ষী থাকবেন যাত্রীরা। প্রসঙ্গত, ২০১৬ সাল থেকেই এই মেট্রোস্টেশন তৈরী নিয়ে বিমানবন্দর কর্তৃপক্ষ এবং মেট্রোরেলের মধ্যে বিভিন্ন সময় কথা হয়েছে। শেষপর্যন্ত মাটির ওপরে প্ল্যাটফর্ম তৈরির বিষয়ে সম্মতি না জানিয়ে মাটির নিচে স্টেশন তৈরির প্রস্তাব দেন বিমানবন্দর কর্তৃপক্ষ।

অবশেষে সেই কাজ পুরোদমে ছন্দে ফেরে ২০১৯ এ। কিন্তু করোনা পরিস্থিতিতে থমকে গিয়েছিল স্টেশন তৈরির কাজ। পরিস্থিতি কাটিয়ে আপাতত চেনা ছন্দে ফিরেছে মেট্রোর কাজ, দাবী মেট্রোরেল তরফে।


No comments