Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

এবার পাঠ্যপুস্তকেও ঢুকে পড়ছে 'করোনা' !

নিউজ বাংলা ডেস্ক : যেখানে গোটা বিশ্ব তার জন্য তটস্থ, সেখানে তাকেই কিনা আদর করে ডেকে আনা হচ্ছে। শুধু ডাকা নয় রীতিমতো ফেম দিয়ে একেবারে সেলেব তকমা ! হ্যাঁ, করোনার কথাই বলছি।সূত্রের খবর, পাঠ্যপুস্তকে কলেরা, প্লেগ মহামারী সম্পর্কিত তথ…

নিউজ বাংলা ডেস্ক : যেখানে গোটা বিশ্ব তার জন্য তটস্থ, সেখানে তাকেই কিনা আদর করে ডেকে আনা হচ্ছে। শুধু ডাকা নয় রীতিমতো ফেম দিয়ে একেবারে সেলেব তকমা ! হ্যাঁ, করোনার কথাই বলছি।

সূত্রের খবর, পাঠ্যপুস্তকে কলেরা, প্লেগ মহামারী সম্পর্কিত তথ্য যেভাবে আমরা পড়ে এসেছি এবার করোনা সম্পর্কিত এই তথ্য পাঠ্যপুস্তকে স্থান পেতে চলেছে। অর্থাৎ কোভিড ১৯ এর উপসর্গ থেকে রোগ বিস্তারের নানা তথ্য উল্লেখ থাকবে।

স্কুল শিক্ষা দফতর এবং মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে জানা গিয়েছে, আগামী শিক্ষাবর্ষে প্রথম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত পাঠ্যপুস্তকে করোনার ইতিবৃত্তান্ত স্থান পেতে চলেছে।

সেখানে রোগের উপসর্গ, সুরক্ষা বিধি, ভ্যাকসিন এবং ঔষধ পাওয়া ও না পাওয়ার ক্ষেত্রে কি প্রভাব হতে পারে সবটাই উল্লেখ করা থাকবে।

করোনা ভাইরাসের কিভাবে প্রাদুর্ভাব ঘটল? সাথে ভারত এবং বিশ্বে তার অবস্থান কি ছিল সেইসব কিছুই বিস্তারিত লেখা থাকবে। উল্লেখ্য এই সম্পর্কিত বিশদ বিবরণ পাঠ্যসূচীতে লেখার কাজে চিকিৎসকদের পরামর্শ নেওয়া হবে।

প্রতিটি শ্রেণীর উপযুক্ত করে সেই তথ্য পাঠ্যসূচীতে যোগ করা হবে যাতে ছাত্রছাত্রীরা এই ভাইরাসের সম্পর্কে সঠিক ধারণা আয়ত্ত্ব করতে পারে।

মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp


No comments