Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা পাঁচ লাখ, আক্রান্ত কোটির বেশি !

নিউজ বাংলা ডেস্ক : নিম্নমুখী হচ্ছে না করোনা গ্রাফ। ক্রমেই বাড়ছে করোনা সংক্রমণ। আক্রান্তের ঘটনায় বাড়ছে চিন্তার পারদ। বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও সাড়ে চার হাজার মৃত্যু হয়েছে কোভিডের দ্বারা। নতুন সংক্রমণ প্রায় দু’লাখের কাছাকাছি। মোট মৃত…


নিউজ বাংলা ডেস্ক : নিম্নমুখী হচ্ছে না করোনা গ্রাফ। ক্রমেই বাড়ছে করোনা সংক্রমণ। আক্রান্তের ঘটনায় বাড়ছে চিন্তার পারদ। বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও সাড়ে চার হাজার মৃত্যু হয়েছে কোভিডের দ্বারা। নতুন সংক্রমণ প্রায় দুলাখের কাছাকাছি। মোট মৃত্যু পাঁচ লাখ এক হাজার ছাড়িয়েছে। আর মোট আক্রান্ত এক কোটি এক লাখের মতো।

শনিবার পাঁচশোর বেশি মৃত্যুতে প্রাণহানি এক লাখ আঠাশ হাজার ছাড়িয়েছে আমেরিকায়। মোট আক্রান্ত ২৬ লাখ। দিনের সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে, মারা গেছেন প্রায় এক হাজার। ফলে সে  দেশটিতে মৃতের সংখ্যা ৫৭ হাজার এবং আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ছাড়িয়েছে।

এছাড়া মেক্সিকোতে মোট প্রাণহানি ২৮ হাজারের বেশি। সংক্রমিত দুলাখের বেশি। কিছু এলাকায় সংক্রমণ বাড়তির দিকে হলেও মোটের হিসেবে নিম্নমুখী প্রবণতা অব্যাহত যুক্তরাজ্যসহ ইউরোপের সব দেশে।

আক্রান্তের দিক থেকে ভারত এখনও চতুর্থ স্থানেই রয়েছে। গত চব্বিশ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা কুড়ি হাজারে পৌঁছেছে। মোট সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা দুই লক্ষ তিন হাজারের মত।  মৃতের সংখ্যা ইতিমধ্যেই ১৬,০০০ হাজার ছাড়িয়েছে। সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন তিন লক্ষের বেশি মানুষ।


No comments