Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

পুনরায় লাদাখে পিপি ১৪-র কাছে ভারতীয় এলাকায় লাল ফৌজ !

নিউজবাংলা ডেস্ক : গত ১৫ জুন গালওয়ান উপত্যকায় পিপি ১৪ পয়েন্টে চিনা সেনারা পরিকাঠামো তৈরির চেষ্টা করলে তাতে বাধা দেয় ভারতীয় জওয়ানরা। ২০ জোন সেনা জওয়ানের প্রাণের বিনিময়ে সেদিন চিনা সেনাদের পিছিয়ে দিতে সক্ষম হয় ভারতীয় বাহিনী।কিন্তু প…


নিউজবাংলা ডেস্ক : গত ১৫ জুন গালওয়ান উপত্যকায় পিপি ১৪ পয়েন্টে চিনা সেনারা পরিকাঠামো তৈরির চেষ্টা করলে তাতে বাধা দেয় ভারতীয় জওয়ানরা। ২০ জোন সেনা জওয়ানের প্রাণের বিনিময়ে সেদিন চিনা সেনাদের পিছিয়ে দিতে সক্ষম হয় ভারতীয় বাহিনী।

কিন্তু পিছিয়ে গিয়েও আবারও সেই পিপি ১৪ পয়েন্ট দখল করল চিনা ফৌজ। বিপুল পরিমানে চিনা ফৌজ এই মুহূর্তে পিপি ১৪ পয়েন্ট সহ ভারতীয় ভুখন্ডের বেশ খানিকটা জায়গা দখল করে রেখেছে বলে সূত্রের খবর। এর জেরে কারণে পেট্রোলিং পয়েন্ট ১০, ১১, ১১এ, ১২ এবং ১৩-এ পৌঁছতে পারছে না ভারতীয় সেনারা।

সেনা সূত্রের খবর, এই মুহূর্তে সেখানে বিস্তীর্ণ এলাকা দখল করে ফলেছে চিনারা। যার মধ্যে পড়েছে বটল-নেক পয়েন্ট বা ওয়াই জংশন পেট্রোলিং পয়েন্ট, ভারতের মধ্যে হলেও যা বর্তমানে চিনের দখলে।

ওয়াই জংশন পয়েন্টটি থেকে লাদাখের ব্রুটসে ভারতীয় সেনার ছাউনি ৭ কিলোমিটার দূরে এবং ওই শহরের উপর দিয়ে চলে গিয়েছে দারবুক-শাইয়োক-দৌলত বেগ ওল্ডি সড়ক, যা চিনের মাথাব্যথার কারণ। কিন্তু এই মুহূর্তে চিনা সেনাদের আগ্রাসী মনোভাবে কয়েক'শ কিলোমিটার এলাকায় টহদারী করতে পারছে না ভারতীয় বাহিনী।

তথ্যসূত্র - আনন্দবাজার


No comments