Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

জ্বালানি তেলের মতোই এবার রান্নার গ্যাসের দাম নির্ধারনেও নিয়ন্ত্রণ তুলে নেওয়ার পথে কেন্দ্র !

নিউজবাংলা ডেস্ক :জ্বালানি তেলের ওপর থেকে আগেই নিয়ন্ত্রণ তুলে নিয়েছে কেন্দ্র। যার ফল ভোগ করছে সাধারণ মানুষ। গত প্রায় ৩ সপ্তাহ ধরে একটানা পেট্রল ও ডিজেলের দাম বেড়েই চলেছে পাল্লা দিয়ে। এবার রান্নার গ্যাসের দামের ওপর থেকে নিয়ন্ত্রণ ত…


নিউজবাংলা ডেস্ক : জ্বালানি তেলের ওপর থেকে আগেই নিয়ন্ত্রণ তুলে নিয়েছে কেন্দ্র। যার ফল ভোগ করছে সাধারণ মানুষ। গত প্রায় ৩ সপ্তাহ ধরে একটানা পেট্রল ও ডিজেলের দাম বেড়েই চলেছে পাল্লা দিয়ে।

এবার রান্নার গ্যাসের দামের ওপর থেকে নিয়ন্ত্রণ তুলে নেওয়ার বিষয়েও কাজ শুরু হয়ে গিয়েছে। এর ফলে আন্তর্জাতিক বাজারে গ্যাসের দামের ওঠাপড়ার সঙ্গে রান্নার গ্যাসের দামেও ওঠাপড়া হবে।

সম্প্রতি একটি সংবাদ সংস্থাকে সাক্ষাতকারে এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। এছাড়াও ভারত পেট্রোলিয়াম বেসরকারীকরণ করার কথা আগেই ঘোষণা করা হলেও করোনা আবহে থমকে ছিল সেই কাজ। এবার ভারত পেট্রোলিয়ামের বেসরকারীকরণের কাজেও গতি আনা হবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে দেশজুড়ে পেট্রল ও ডিজেলের দাম এখনও বেড়েই চলেছে। শনিবার কলকাতায় পেট্রোলের দাম ৮২.০টাকা। ডিজেলের দাম বেড়ে হয়েছে ৭৫ টাকা ৫২পয়সা। দিল্লিতে পেট্রোলের দাম ৮০.৩৮ টাকা এবং ডিজেলের দাম ৮০.৪০ টাকা । আর মুম্বাইতে লিটার প্রতি পেট্রোলের দাম ৮৭.১৪ টাকা এবং ডিজেলের দাম ৭৮.৫১ টাকা

তথ্যসূত্র-আমাদেরভারত.কম




No comments