Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

সাহারা মরুভুমি থেকে প্রবল কলেবরে ধেয়ে আসছে বিশাল আকারের ধুলোঝড় 'গডজিলা', নাসার সতর্কতায় ঘুম ছুটেছে বহু দেশের !

নিউজ বাংলা ডেস্ক : একের পর এক ঘাত প্রতিঘাতের সাথে লড়তে লড়তে করোনা সংকটে আর ঘরবন্দি একাধিক দেশ। পরিস্থিতি স্বাভাবিক হতে এখনও বেশ কিছুটা সময়ের অপেক্ষা। ইতিমধ্যেই দানবীয় ধুলিঝড়ের খবরে ঘুম ছুটেছে আমেরিকার। নাসার উপগ্রহ চিত্রে ধরা পড়ে…


নিউজ বাংলা ডেস্ক : একের পর এক ঘাত প্রতিঘাতের সাথে লড়তে লড়তে করোনা সংকটে আর ঘরবন্দি একাধিক দেশ। পরিস্থিতি স্বাভাবিক হতে এখনও বেশ কিছুটা সময়ের অপেক্ষা। ইতিমধ্যেই দানবীয় ধুলিঝড়ের খবরে ঘুম ছুটেছে আমেরিকার।

নাসার উপগ্রহ চিত্রে ধরা পড়েছে, প্রকান্ড আকারের এক ধুলোর ঝড় সাহারা মরুভূমি থেকে ধেয়ে আসছে আমেরিকার দিকে। আকারে এত বড় ঝড় গত পঞ্চাশ বছরে পৃথিবী দেখেনি বলেই খবর ফোর্বস পত্রিকা সূত্রে। এই দানবীয় ধুলিঝড়ের নাম 'গডজিলা'। ঝড়ের আকার প্রকৃতি কতটা ধ্বংসাত্মক রূপ নেয় সেই নিয়েই চিন্তিত মার্কিন সরকার।

তবে এখনই সেই বিষয়ে স্পষ্ট ধারণা না মিললেও ধরে নেওয়া হচ্ছে, এই প্রকান্ড ঝড়ে দিনের বেলায় রাতের মত পরিস্থিতি হতে পারে। এর দৈর্ঘ্য প্রায় ৩৫০০-৫৬০০ মাইল। ইতিমধ্যেই এই ঝড় পা রেখেছে মেক্সিকোতে।

পাঁচ হাজার মাইল পেরোনোর পর মেক্সিকোতে তার বিস্তৃতির একটি ছবি প্রকাশ করা হয়েছে ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনের টুইটারে। বলা হয়েছে, দক্ষিণ পশ্চিম আমেরিকায় এই বিশাল ধূলিঝড় মেঘের মত হাজির হবে। সাধারণ ধূলিঝড় হিসেবে না দেখার সতর্কতাও দেওয়া হয়েছে দেশটির তরফে।


No comments