Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষার খরচে লাগাম রাজ্যের !

নিউজ বাংলা, কলকাতা : সরকারী এবং বেসরকারি হাসপাতালে বেড পাওয়া নিয়ে যে মতবাদ সৃষ্টি হয়েছিল তা আপাতত মিটেছে কোন হাসপাতালে কত বেড আছে সেই তালিকা প্রকাশের পর। কিন্তু রাজ্যে বেসরকারি হাসপাতাল গুলিতে করোনা পরীক্ষার খরচ নিয়ে যে সমস্যা দে…

নিউজ বাংলা, কলকাতা : সরকারী এবং বেসরকারি হাসপাতালে বেড পাওয়া নিয়ে যে মতবাদ সৃষ্টি হয়েছিল তা আপাতত মিটেছে কোন হাসপাতালে কত বেড আছে সেই তালিকা প্রকাশের পর। কিন্তু রাজ্যে বেসরকারি হাসপাতাল গুলিতে করোনা পরীক্ষার খরচ নিয়ে যে সমস্যা দেখা গিয়েছিল এবার সেইক্ষেত্রেও লাগাম টানল রাজ্য সরকার।

বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষার জন্য ৪৫০০ টাকা এবং নুমনা সংগ্রহের জন্য ৫০০ টাকা নেওয়া হত। অর্থাৎ মোট ৫০০০ টাকা নেওয়া হত। এখন সেই পরীক্ষার খরচ নামিয়ে আনা হয়েছে অর্ধেকে অর্থাৎ ২২৫০ টাকায়। এক্ষেত্রে চিকিৎসকদের ফি, পিপিই, প্রয়োজনীয় ব্যবস্থার খরচ বেঁধে দিয়েছে রাজ্য সরকার।

করোনার পরীক্ষা করাতে গিয়ে বিভিন্ন বেসরকারি হাসপাতালে বিভিন্ন খরচ দেওয়া নিয়ে উঠে আসছিল নানান প্রশ্ন। জুনের মাঝামাঝি সময়েই নবান্নে সরকারি এবং বেসরকারি হাসপাতালের চিকিৎসকদের সাথে এই বিষয়ে বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী। চিকিৎসকদের একাধিক সংগঠনের পক্ষে থেকে বৈঠকে আর্জি জানানো হয় বেসরকারি হাসপাতালে চিকিৎসার খরচ বেঁধে দেওয়ার বিষয়ে।

সেই বিষয়ে আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। গতকাল শুক্রবার রাজ্যের স্বাস্থ্য দপ্তর সূত্রে জানানো হয়, বিভিন্ন হাসপাতাল এবং ল্যাব গুলিতে করোনা চিকিৎসা, পিপিই সংক্রান্ত বিষয়ে বেশি টাকা নেওয়া হচ্ছে এই অভিযোগ পৌঁছেছে। এই নির্দেশ অনুযায়ী বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষায় ২২৫০ টাকা, হাসপাতালে রোগীর চিকিৎসার সময় চিকিৎসকের ফি প্রতিদিন ১০০০ টাকা এবং PPE কিট সহ চিকিৎসক- নার্স- স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় অন্য যে সব ব্যবস্থা নেওয়া হচ্ছে তার জন্য প্রতিদিন খরচ ১০০০ টাকা নেওয়া যাবে । এই নির্দেশের অন্যথা হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার কথাও জানানো হয়েছে।


মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp

No comments