Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

বাংলায় আবারও বহাল হচ্ছে লকডাউন, চলবে না লোকাল-মেট্রো, কোন কোন ক্ষেত্রে ছাড় ঘোষণা শীঘ্রই।

নিউজ বাংলা, কলকাতা : রাজ্যে আরও একবার লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৩১ জুলাই পর্যন্ত লকডাউন থাকছে গোটা রাজ্যে। আজ সর্বদলীয় বৈঠকের পর এই ঘোষণা করেন তিনি। দেশে এখনও করোনা প্রবাহ স্বাভাবিক জা…

kolkata news, lockdown update, bengal covid-19 update, bengla lockdown, bengal news update, newzbangla, latest news, daily news

নিউজ বাংলা, কলকাতা : রাজ্যে আরও একবার লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৩১ জুলাই পর্যন্ত লকডাউন থাকছে গোটা রাজ্যে। আজ সর্বদলীয় বৈঠকের পর এই ঘোষণা করেন তিনি।

দেশে এখনও করোনা প্রবাহ স্বাভাবিক জায়গায় নেই। অন্যান্য রাজ্যের তুলনায় যদিও পশ্চিমবঙ্গে সুস্থতার হার বেড়েছে তাও সংক্রমণের সংখ্যায় লাগাম টানতে চায় রাজ্য সরকার। সেই কথা ভেবেই রাজ্যের তরফে সর্বদলীয় সিদ্ধান্তে এই ঘোষণা।

ইতিমধ্যে যেসব ছাড় মেনে লকডাউন চলছে সেভাবেই আরও একমাস লকডাউনের মেয়াদ থাকছে। তবে কোন ক্ষেত্রে কতটা ছাড় বা নতুন কি সিদ্ধান্ত মেনে চলতে হবে তার পূর্ণাঙ্গ তালিকা আগামীকাল নবান্ন থেকে প্রকাশ করা হবে।

উল্লেখ্য আজকেই সর্বদলীয় বৈঠকে প্রথমবারের মত নবান্নে হাজির হন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিধানসভার স্পিকার এবং মুখ্যমন্ত্রী ছাড়া বিভিন্ন দল থেকে ছাব্বিশ জন আজ উপস্থিত ছিলেন।

বৈঠকে ঠিক হয়, আমফান কারণে জেলাতে দুর্নীতি কোনো ভাবেই মেনে নেওয়া হবে না। সেক্ষেত্রে একটি সর্বদলীয় কমিটি গঠন করা হয়। যারা রাজ্য এবং কেন্দ্রকে সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখে রিপোর্ট দেবে। সেই কমিটির শীর্ষে রয়েছেন পার্থ চ্যাটার্জী।

পাশাপাশি হাসপাতাল গুলিকে সতর্কীকরণ এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া সহ বাস ভাড়া পুনরায় না বাড়ানোর মত কার্যকরী সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পূর্ব ঘোষণা মত জুলাইতেই উচ্চ মাধ্যমিকের বাকি পরীক্ষা গুলি নেওয়া হবে। আপাতত জুলাই পর্যন্ত বন্ধ থাকছে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। বন্ধ থাকছে লোকাল ট্রেন এবং মেট্রোর মত প্রয়োজনীয় পরিবহন মাধ্যম।




No comments