Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

করোনা বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে মত বিনিময়ে বাদ পড়ল বাংলার নাম !

নিউজবাংলা ডেস্ক : এই মুহূর্তে দেশজুড়ে লাগামছাড়া হারে বাড়তে থাকা করোনা পরিস্থিতির মোকাবিলায় সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে আবারও বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন রাজ্যের মতামত নিয়েই প…


নিউজবাংলা ডেস্ক : এই মুহূর্তে দেশজুড়ে লাগামছাড়া হারে বাড়তে থাকা করোনা পরিস্থিতির মোকাবিলায় সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে আবারও বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন রাজ্যের মতামত নিয়েই পরবর্তী যুদ্ধের প্রস্তুতি নেবে কেন্দ্র। যেখানে মত প্রকাশের জন্য তামিলনাড়ু, কর্নাটক, পঞ্জাব, বিহার, উত্তরপ্রদেশ, ত্রিপুরার মতো রাজ্যের নাম থাকলেও বাংলার নাম তালিকায় নেই বলেই খবর।

 

সূত্রের খবর, এবার কেন্দ্র রাজ্য বৈঠকের জন্য দু'দিন বরাদ্দ হয়েছে। আজ মঙ্গলবার ও কাল বুধবার ১৬ এবং ১৭ তারিখ এই বৈঠক চলবে। যেখানে বাংলা বৈঠকে যোগ দেবে ১৭ তারিখ। কিন্তু সেখানে বাংলার তরফে কোনও বক্তব্য পেশের জায়গা নেই বলেই জানা গেছে।

 

সূত্রের খবর, দু'দিনের এই বৈঠকে আলোচনার মূল বিষয়বস্তু হল ট্রেন চলাচল শুরু করার বিষয়টি। করোনা প্রতিহত করেই লোকাল, দূরপাল্লা ও মেট্রো ট্রেন চালু করার ক্ষেত্রে কি ধরণের পদক্ষেপ নেওয়া যাবে সেই বিষয়টি আলোচনায় প্রাধান্য পেতে পারে। এছাড়াও বাড়তে থাকা করোনা সংক্রমণ প্রতিরোধ করার জন্য কি কি পদক্ষেপ নেওয়া হবে সে বিষয়েও আলোকপাত করা হতে পারে।

 

তবে বক্তার তালিকায় বাংলার নাম না থাকা নিয়ে ইতিমধ্যে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে রাজ্যের রাজনীতিতে। এর আগে তৃণমূলের তরফে বারবার কেন্দ্রের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ উঠেছে। কোভিড-এর বিরুদ্ধে লড়াই থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রে কেন্দ্র থেকে রাজ্যের হাতে সাহায্য এসে পৌঁছায়নি বলেও বহুক্ষেত্রে দাবী রাজ্য সরকারের। সেই অভিযোগকেই সিলমোহর দিচ্ছে এই ঘটনা এমনটাই মন্তব্য করছেন বিদ্বজনেরা।

 

আজ প্রথম দফায় একাধিক রাজ্যের সঙ্গে ভিডিও কনফারেন্সের পর আগামীকাল দ্বিতীয় দফার বৈঠকে থাকছে বাংলা। এর আগেও বৈঠকে বাংলার তরফে বক্তব্য পেশের সময় কম মিলেছে বলে অভিযোগ উঠেছে। এবারের বৈঠকে কেন্দ্র রাজ্য দ্বৈরথের জট কাটে কিনা সেদিকেই চোখ থাকবে সকলের।


No comments