Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ISIS প্রধান আমির মহম্মদ সইদ আব্দুল-রহমাল-মাওলার মাথার দাম $১ কোটি ঘোষণা করল আমেরিকা !

নিউজবাংলা ডেস্ক : গত বছরের শেষ দিকে বিশ্বজুড়ে ত্রাস সৃষ্টিকারী ISIS (Islamic State of Iraq and Syria) প্রধান আল-বাগদাদিকে খতম করেছিল আমেরিকা। এই ঘটনায় ইসলামিক জঙ্গী সংগঠনটির মাথা গুঁড়িয়ে দেওয়া গেলেও তাঁদের পুরোপুরি শেষ করা যায়নি।…


নিউজবাংলা ডেস্ক : গত বছরের শেষ দিকে বিশ্বজুড়ে ত্রাস সৃষ্টিকারী ISIS (Islamic State of Iraq and Syria) প্রধান আল-বাগদাদিকে খতম করেছিল আমেরিকা। এই ঘটনায় ইসলামিক জঙ্গী সংগঠনটির মাথা গুঁড়িয়ে দেওয়া গেলেও তাঁদের পুরোপুরি শেষ করা যায়নি। বাগদাদির পর ওই কুখ্যাত জঙ্গীগোষ্ঠীর দায়িত্ব তুলে নিয়েছে মহম্মদ সইদ আব্দুল-রহমাল-মাওলা ওরফে হাজি আবদুল্লাহ।

এই কুখ্যাত জঙ্গী প্রধানকে ধরতে এবার মরিয়া হয়ে ঝাঁপাচ্ছে আমেরিকা। নতুন করে এই জঙ্গী সংগঠনটি ব্যাপক ভাবে মাথা তোলার আগেই তাঁদের গুঁড়িয়ে দিতে বদ্ধ পরিকর ট্রাম্প প্রশাসন। তাই হাজি আবদুল্লাহকে যে কোনও মূল্যে খতম করার জন্য উঠে পড়ে লেগেছে আমেরিকা।

আমেরিকা প্রশাসনের তরফে এই জঙ্গী প্রধানের মাথার দাম প্রায় দ্বিগুন $১ কোটির করার কথা ঘোষণা করা হয়েছে। ভারতীয় মুদ্রায় যার পরিমান প্রায় ৭৫ কোটি ৫৪ লক্ষ ১২ হাজার ৫০০ টাকা। ডিপার্টমেন্ট অফ স্টেট'স রিওয়ার্ডস ফর জাস্টিস প্রোগ্রাম বুধবার বর্ধিত আর্থিক অঙ্ক দ্বিগুণ করার কথা জানিয়েছে। ISIS-র নয়া প্রধান কোথায় আত্মগোপন করে রয়েছেন, সে সম্পর্কিত তথ্য দিতে পারলেই মিলবে এই অর্থ।

আল-মাওলার জন্ম ইরাকের মসুলে, ১৯৭৬ সালে। ISIS-এ যোগ দেওয়ার আগে ইরাকে আল-কায়দার বরিষ্ঠ সন্ত্রাসবাদী নেতা হিসেবে কাজ করেছেন। পরে ISIS-এ যোগ দেন বাগদাদির ডেপুটি হয়ে। আইসিস-এর অন্যতম বরিষ্ঠ মতাদর্শী হিসাবে আল-মাওলা

-ও উত্তর-পশ্চিম ইরাকে ইয়াজিদি ধর্মীয় সংখ্যালঘু অপহরণ, হত্যা থেকে পাচার, সবকিছুর সঙ্গেই জড়িত বলে মার্কিন দাবি।




No comments