Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

লকডাউনের মাঝেই কাজ কেড়ে নিয়েছে ঠিকাদার সংস্থা, প্রতিবাদে দিঘা বিদ্যুৎ দফতরের শ্রমিক সংগঠনের লাগাতার বিক্ষোভ !

চন্দন বারিক, নিউজবাংলা ডেস্ক : বিনা নোটিশে দুই অস্থায়ী কর্মীকে লকডাউন চলাকালীনই কাজ থেকে বসিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে দিঘা বিদ্যুৎদফতরে কর্মরত একটি ঠিকাদার সংস্থার বিরুদ্ধে। এরই প্রতিবাদে শুক্রবার দিঘার বিদ্যুৎ দফতরের অফিসের সামনে ল…



চন্দন বারিক, নিউজবাংলা ডেস্ক : বিনা নোটিশে দুই অস্থায়ী কর্মীকে লকডাউন চলাকালীনই কাজ থেকে বসিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে দিঘা বিদ্যুৎদফতরে কর্মরত একটি ঠিকাদার সংস্থার বিরুদ্ধে।  এরই প্রতিবাদে শুক্রবার দিঘার বিদ্যুৎ দফতরের অফিসের সামনে লাগাতার বিক্ষোভে সামিল হয়েছে তৃণমূল পরিচালিত শ্রমিক সংগঠন।



বিক্ষোভকারীদের হুশিয়ারি, তাঁদের দাবীদাওয়া পূরণ না হওয়া পর্যন্ত দিঘার বিদ্যুৎ দফতরের অফিসের ভেতর থেকে কাউকে বাইরে যেতে দেওয়া হবে না।  এদিন বিকেলে কাজ হারানো দুই কর্মীকে সঙ্গে নিয়ে দিঘা বিদ্যুৎ দফতরের স্টেশন ম্যানেজারের কাছে যান বিক্ষোভকারীরা।

তাঁদের দাবী, স্টেশন ম্যানেজার তাঁদের জানিয়েছেন, যে সংস্থা ওই কর্মীদের নিয়োগ করেছিল এই বিষয়ে তাঁদের সঙ্গে কথা বলতে। কিন্তু বিক্ষোভকারী আইএনটিটিইউসি পরিচালিত দিঘা কাস্টমার কার্ড ইউনিট-এর নেতা বিশ্বজিৎ জানার মতে, লকডাউনের মাঝে মাননীয়া মুখ্যমন্ত্রী জানিয়েছেন কাউকে কাজ থেকে বসিয়ে দেওয়া যাবে না।



অথচ অক্ষয় শিট এবং দেবব্রত বেরাকে বিনা কারনে, বিনা নোটিশে বসিয়ে দিয়ে নতুন ছেলেদের নিয়োগ করেছে ঠিকাদার সংস্থাটি। এতদিন যারা কাজ করেছে তাঁদের এভাবে অবৈধ ভাবে বসিয়ে দেওয়া কিছুতেই মেনে নেওয়া হবে না। সেই সঙ্গে কর্মীদের নিয়োগের ক্ষেত্রে কোনও কাগজপত্রও দেওয়া হচ্ছে না।




এই পরিস্থিতিতে বিদ্যুৎদফতর যদি বিষয়টিতে হস্তক্ষেপ না করে তাহলে তাঁরাও অনড় ভাবে আন্দোলন চালিয়ে যাবেন। আন্দোলন চলাকালীন স্টেশন ম্যানেজার সহ অফিসের কোনও কর্মীকেই বেরতে দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন তাঁরা।

ভিডিওটি দেখতে সরাসরি এই ছবিতে ক্লিক করুন-

https://youtu.be/jRjuUPvNz7o
 


No comments