Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ফের গ্যাস লিকের ঘটনা বিশাখাপত্তনমে, মৃত ২ !

নিউজ বাংলা ডেস্ক : প্রায় দুমাসের মধ্যেই ফের গ্যাস লিকের ঘটনা বিশাখাপত্তনমে। একটি ওষুধ কোম্পানি থেকে গ্যাস লিক করার ফলে মৃত্যু হয়েছে দু'জনের। আহত হয়েছেন কমপক্ষে ৪ জন। ঘটনাটি ঘটেছে গত সোমবার রাতে পারওয়াদা এলাকায়। সূত্রের খবর, স…

নিউজ বাংলা ডেস্ক : প্রায় দুমাসের মধ্যেই ফের গ্যাস লিকের ঘটনা বিশাখাপত্তনমে। একটি ওষুধ কোম্পানি থেকে গ্যাস লিক করার ফলে মৃত্যু হয়েছে দু'জনের। আহত হয়েছেন কমপক্ষে ৪ জন।

ঘটনাটি ঘটেছে গত সোমবার রাতে পারওয়াদা এলাকায়। সূত্রের খবর, সাইনার লাইফ সায়েন্সেস কোম্পানিতে গত রাতেই গ্যাস লিক করে। তার ফলে পারওয়াদা এলাকার ওই কোম্পানিতে কর্মরত দুইজন মারা যান, আহত হন ৪জন। খবর পেয়েই ঘটনাস্থলে যান পুলিশ সুপার এবং জেলাশাসক।

পুলিশ সূত্রে জানান হয়েছে গতকাল রাত সাড়ে এগারোটা নাগাদ এই ঘটনার পর ইন্ডাস্ট্রিয়াল পোর্ট সিটির অন্তর্গত পারওয়াদা এলাকা পুরোটাই বন্ধ করে দেওয়া হয়। ওষুধ কোম্পানি থেকে নির্গত বেনজিমিডাজোল গ্যাস নির্গত হওয়ার ফলেই দুইজনের মৃত্যু হয়েছে।

আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে। গ্যাস এলাকায় সেভাবে ছড়িয়ে পড়েনি। তাও সুরক্ষার কথা ভেবে এলাকা এখনই খোলা যাবে না।

রাজ্যের মুখ্যমন্ত্রী জগমোহন রেড্ডি জানান, "গ্যাসলিকের ঘটনা অত্যন্ত দুঃখজনক। তবে পরিস্থিতি এখন স্বাভাবিক আতঙ্কের কিছু নেই। ঘটনায় একটি তদন্তকারী দল গড়া হয়েছে"।

উক্ত ঘটনার প্রায় মাস দুয়েকের সময়েই গোপালপাটনাম এলাকায় এলজি পলিমার কারখানা থেকে গ্যাস লিক করার কারণে মৃত্যু হয় ১২জনের। আহত হয় কমপক্ষে ৩০০ জন। নতুন করে এই গ্যাস লিকের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে।


No comments