Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

নতুন কোনও ঘূর্ণিঝড় নয়, ঘন কালো মেঘ আসলে বৃষ্টির ইঙ্গিত দিচ্ছে !

নিউজবাংলা ডেস্ক :আমফান পরবর্তী কয়েকটা দিনে একাধিক মাধ্যমে নতুন করে ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আশংকা প্রকাশ করা হচ্ছে, যা একেবারেই অমূলক বলে জানিয়েছেন আবহাওয়াবিদেরা। এই মুহূর্তে দক্ষিণবঙ্গের আকাশে ছেয়ে থাকা কালো মেঘ আসলে দখিনা পশ্চিমি বাত…



নিউজবাংলা ডেস্ক : আমফান পরবর্তী কয়েকটা দিনে একাধিক মাধ্যমে নতুন করে ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আশংকা প্রকাশ করা হচ্ছে, যা একেবারেই অমূলক বলে জানিয়েছেন আবহাওয়াবিদেরা। এই মুহূর্তে দক্ষিণবঙ্গের আকাশে ছেয়ে থাকা কালো মেঘ আসলে দখিনা পশ্চিমি বাতাসের জেরে তৈরি হয়েছে।



বঙ্গোপসাগর থেকে চলে আসা এই জলো বাতাসের প্রভাবে ইতিমধ্যে উত্তরবঙ্গ ও উত্তরপূর্ব ভারতে বৃষ্টিপাত চলছে। তবে দক্ষিণবঙ্গে কেবলমাত্র কিছু এলাকায় বৃষ্টিপাত আর সঙ্গে দমকা বাতাস বইবে। কোথাও কোথাও কালবৈশাখী হতে পারে বলেও মত আবহাওয়াবিদদের।



সেই সঙ্গে আবহাওয়াবিদেরা জানিয়েছেন, আগামী ৪ জুন পর্যন্ত বঙ্গোপসাগরে কোনও রকম  ঘূর্ণিঝড়ের সম্ভাবনা নেই। উল্টোদিকে এই মুহূর্তে উত্তর ভারতের বেশ কয়েকটি রাজ্যে তাপমাত্রা ব্যাপক বৃদ্ধি পেয়েছে। রাজস্থান, দিল্লী, নাগপুরে ব্যাপক তাপপ্রবাহ চলছে।




সেই তাপপ্রবাহ এই রাজ্যে আসার পথে বাধা তৈরি করেছে এই বঙ্গোপসাগর থেকে ছুটে আসা দখিনা পশ্চিমি বাতাস। গতকাল দিল্লীর পালামের সর্বোচ্চ তাপমাত্রা যেখানে ৪৭.৬ডিগ্রী, রাজস্থানের চুরুতে যেখানে ৫০ ডিগ্রী সেখানে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রী। যদিও বাঁকুড়ার তাপমাত্রা সর্বোচ্চ ৩৬.১ ডিগ্রী ছিল।

No comments