Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

বাড়ির বাইরে গেলেই মাস্ক বাধ্যতামূলক, নির্দেশ জারি করল রাজ্য সরকার !



নিউজবাংলা ডেস্ক : একটানা লকডাউনের মধ্যেই বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিস কেনার ভীড় প্রতিদিনই চোখে পড়ছে। তাও আবার কোনওরকম সুরক্ষা কবচ ছাড়াই। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে এবার কড়া নির্দেশ জারি করল রাজ্য সরকার।



বাড়ি থেকে বাজারে বেরোলেই মুখ ঢাকা বাধ্যতামূলক বলে নির্দেশ জারি করেছে এই রাজ্যের সরকার। কেউ এই নির্দেশ মানতে না চাইলে তাঁকে রাস্তা থেকে বাড়ি পাঠিয়ে দিতে পারবে পুলিশ। এই নিয়ে কেউ ঝামেলা পাকালে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থাও নিতে পারবে পুলিশ।

রবিবার রাজ্য সরকার নির্দেশ জারি করে জানিয়েছে, বাজারে এলেই প্রত্যেককে মুখে মাস্ক পরে থাকতে হবে। তবে সেই মাস্ক কেবল এন-৯৫ বা সার্জিক্যাল মাস্ক হতে হবে এমন কোনও বাধ্যবাধকতা নেই। মুখ ঢাকার জন্য প্রয়োজনে গামছা, ওড়না, পরিচ্ছন্ন কাপড়ও ব্যবহার করতে পারেন সাধারণ মানুষ।



তবে মুখ্যমন্ত্রী এও জানিয়ে দিয়েছেন, লকডাউনের বিষয়টি পুলিশ অবশ্যই কড়া হাতে নিয়ন্ত্রণ করুক। তবে তা যে কঠোর না হয়ে ওঠে। অর্থাৎ বহু জায়গায় পুলিশ সাধারণ মানুষকে যেভাবে লাঠিপেটা করেছে তা নিয়ে বহু এলাকাতেই বিরূপ প্রতিক্রিয়া লক্ষ করা গেছে।




এই মুহূর্তে রাজ্য সরকার নিশ্চিত করতে চায় যেভাবেই হোক করোনার ছড়িয়ে পড়া রুখতে হবে। এরজন্য সাধারণ মানুষকে সচেতন হওয়ার বার্তা দেওয়া হচ্ছে সরকারের তরফ থেকে। তারপরেও মানুষ যেভাবে বাড়ি থেকে বের হচ্ছেন তা করোনা প্রতিরোধের ক্ষেত্রে বড়সড় ধাক্কা দিতে পারে। তাই রাজ্য সরকার এবার মুখে মাস্ক পরেই বাইরে বেরনো বাধ্যতামূলক বলে ঘোষণা করল।






No comments