Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দেশজুড়ে পন্য পরিবহন ট্রাকে ছাড় কেন্দ্রের, খোলা থাকবে কোল্ড স্টোর, লাগবে না অতিরিক্ত অনুমোদন !



নিউজবাংলা ডেস্ক : অত্যাবশ্যকীয় পণ্য হোক বা অন্যান্য পণ্য সামগ্রী বোঝাই ট্রাক চলাচলের ক্ষেত্রে কোনও বাধা দেওয়া যাবে না বলেই নির্দেশ দিল কেন্দ্রের সরকার। কেন্দ্রের তরফে ঘোষণা করা হয়েছে, দেশজুড়ে ট্রাক চলাচলের ক্ষেত্রে কোনও রকম নিষেধাজ্ঞা জারি করা যাবে না। অথবা তাঁদের গাড়ি চলাচলের ক্ষেত্রে নতুন করে কোনও অনুমোদনও নেওয়ার প্রয়োজন নেই।




তবে এক্ষেত্রে কিছু বিধিনিষেধ থাকবে। যেমন ট্রাকের কেবিনের মধ্যে কেবল চালক ও একজন খালাসি থাকতে পারবেন। এছাড়াও ট্রাকের চালক ও গাড়ির বৈধ কাগজ অবশ্যই থাকতে হবে বলে কেন্দ্রের তরফে জানিয়ে দেওয়া হয়েছে।

কেন্দ্রের নির্দেশ অনুযায়ী অত্যাবশ্যকীয় পণ্য বা অন্যান্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বহনকারী কোনও ট্রাককেই রাস্তায় আটকে দেওয়া যাবে না। বৈধ কাগজ থাকলে তারা নিজেদের গন্তব্যে নির্দ্বিধায় যেতে পারবেন। শুধু মাল বোঝাই ট্রাকই নয়, খালি ট্রাকও যাতায়াতে কোনও বাধা থাকছে না।



কেন্দ্রের মতে, কোনও ট্রাক মালপত্র তুলতে বা মাল খালাস করার পর খালি ট্রাক নিয়ে নিজের গন্তব্যে ফিরতে পারবে। এই লকডাউনের মধ্যেই দেশজুড়ে পণ্য পরিবহন সচল রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। প্রসঙ্গতঃ করোনা পরিস্থিতিতে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর এই মুহূর্তের শ্লোগান "জান ভি, জাহান ভি"।

করোনা আতংকে লকডাউন জারি রাখার মাঝেই নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বা অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী সরবরাহের ক্ষেত্রে কোনও সমস্যা যাতে না থাকে তার জন্যই ট্রাক চলাচল সচল করতে নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে




এছাড়াও অত্যাবশ্যকীয় পণ্য বা অন্যান্য দ্রব্য রাখার জন্য কোল্ড স্টোরগুলিকে লকডাউনের আওতা থেকে ছাড়পত্র দেওয়ার কথা জানিয়েছে কেন্দ্রের সরকার। আগামীকাল মঙ্গলবার প্রধানমন্ত্রী দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দেবেন বলেও কেন্দ্রের তরফে জানা গেছে।


মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp




No comments