Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

করোনা পজিটিভ প্রসূতি, বন্ধ করা হল কলকাতা মেডিক্যালের প্রসূতি বিভাগ, চিকিৎসক ও নার্সদের পাঠানো হল কোয়ারেন্টাইনে !



নিউজবাংলা ডেস্ক : সামান্য জ্বর অবস্থায় শিশু জন্ম দিতে কলকাতা মেডিক্যালের প্রসূতি বিভাগে ভর্তি হয়েছিলেন এক মহিলা। ইতিমধ্যে সিজার করে সন্তান জন্ম হয়েছে প্রসূতির। এই সময় মহিলার শরীরে জ্বরের প্রভাব ছিল।



সেই কারনেই মহিলার করোনা রয়েছে কিনা তা জানতে তাঁর লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। সেই রিপোর্ট আসার পরেই দেখা যায় মহিলার শরীরে করোনা পজিটিভ রয়েছে। যা দেখে বিস্মিত চিকিৎসককুল।

কারণ, এখনও পর্যন্ত ওই মহিলার বাইরে যাওয়ার কোনও রেকর্ড পাওয়া যায়নি। তিনি বাড়ি থেকেই সোজা হাসপাতালে শিশু জন্মদিতে এসেছেন বলে চিকিৎসকরা জানতে পেরেছেন। কিভাবে মহিলা করোনায় আক্রান্ত হলেন তা এখনও পরিষ্কার নয়।



তবে ঘটনা জানার পরেই দ্রুত নড়েচড়ে বসেছে কলকাতা মেডিক্যাল কর্তৃপক্ষ। সূত্রের খবর, ইতিমধ্যে কলকাতা মেডিক্যালের প্রসূতি বিভাগ ইডেন ভবনকে পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। এই জায়গায় ঢোকা বেরনোর ক্ষেত্রে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।




এছাড়াও ওই এলাকায় স্যানিটাইজ করার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। শুধু তাই নয়, ওই প্রসূতির চিকিৎসার সঙ্গে যে সমস্ত ডাক্তার ও নার্স যুক্ত ছিলেন তাঁদের চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলেও জানা গেছে।




No comments