Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

এবার গোটা রাজ্যেই বলবৎ হচ্ছে লকডাউন, চলবে ৩১ মার্চ পর্যন্ত !

নিউজবাংলা ডেস্ক : সোমবার থেকে রাজ্যের জেলাসদরগুলি সহ বেশ কিছু মিউনিসিপ্যালিটি ও বড় শহরগুলিতে লকডাউনের ঘোষণা করেছিল রাজ্য সরকার। আর মঙ্গলবার থেকে সেই আংশিক লকডাউনের পরিধি বাড়িয়ে গোটা রাজ্যেই লাগু হচ্ছে লকডাউন। যা মঙ্গলবার বিকেল ৫ট…



নিউজবাংলা ডেস্ক : সোমবার থেকে রাজ্যের জেলাসদরগুলি সহ বেশ কিছু মিউনিসিপ্যালিটি ও বড় শহরগুলিতে লকডাউনের ঘোষণা করেছিল রাজ্য সরকার। আর মঙ্গলবার থেকে সেই আংশিক লকডাউনের পরিধি বাড়িয়ে গোটা রাজ্যেই লাগু হচ্ছে লকডাউন। যা মঙ্গলবার বিকেল ৫টা থেকে শুরু হয়ে বলবৎ থাকবে ৩১ মার্চ রাত্রি ১২টা পর্যন্ত।



এদিন সাংবাদিক সম্মেলনে এসে মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, গোটা বিশ্বে ত্রাস হয়ে উঠেছে করোনা ভাইরাস। খুব দ্রুততার সঙ্গে তা ছড়িয়ে পড়ছে সমাজে। দিনে দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের পরিমান। যা খুবই উদ্বেগের বিষয়। এর থেকে বাঁচতেই একটানা লকডাউন ঘোষণা করে মানুষে মানুষে মেলা মেশায় রাশ টানার পথে এগিয়েছে রাজ্য সরকার।



এই লকডাউন চলাকালীন কোনও ভাবেই যাতে অকারনে বাড়ি থেকে কেউ না বের হন, কেউ যাতে রাস্তায় গিয়ে ক্রিকেট বা অন্যান্য খেলাধুলায় মত্ত হয়ে না ওঠেন তা নিশ্চিত করতে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। আজ দুপুর নাগাদ এনআরএস সহ কলকাতার একাধিক নামজাদা সরকারী হাসপাতালে চিকিৎসার পরিকাঠামো খতিয়ে দেখতে ছুটে যান মুখ্যমন্ত্রী।




তিনি জানান, ইতিমধ্যে রাজ্যের প্রায় ৮ লক্ষ মানুষকে বিনামূল্যে আগামী ৬ মাস চাল দেওয়ার উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। সেই সঙ্গে লকডাউনের ফলে ক্ষতিগ্রস্ত রাজ্যের দুঃস্থ মানুষদের জন্য এককালীন ১ হাজার টাকা করে অনুদানেরও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।


No comments