Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দিল্লীতে সাম্প্রতিক উত্তেজনায় অর্ধ শতাধিক মানুষের নিহত হওয়ার ঘটনায় বিশ্ব শান্তি ও সম্প্রীতি গড়ার লক্ষ্যে মহাযজ্ঞ !



পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : দিল্লীতে সাম্প্রতিক উত্তেজনার আবহে চলে গিয়েছে প্রায় পঞ্চাশজন মানুষের প্রাণ। একদল উন্মত্ত মানুষের লড়াইয়ে ক্ষয়ক্ষতি হয়েছে বিস্তর। শুধুমাত্র সম্পত্তির ক্ষতি হয়নি, ক্ষতি হয়েছে মানবতারও।



এই চরম উত্তেজনাময় পরিস্থিতির মাঝে দাঁড়িয়ে মানুষে মানুষে ধর্মীয় ভেদাভেদ মিটিয়ে পৃথিবীজুড়ে শান্তি স্থাপনের লক্ষ্যে বিশ্ব শান্তি মহাযজ্ঞঅনুষ্ঠিত হল পশ্চিম মেদিনীপুরের কেশপুরে।

কেশপুরের শ্মশানকালী মন্দির প্রাঙ্গনে ওই মহাযজ্ঞের আয়োজন করে পশ্চিমবঙ্গ রাজ্য সনাতন ব্রাম্ভন ট্রাস্টের কেশপুর ব্লক শাখা। শুধু কেশপুরেই নয়, রাজ্যের ২৩টি জেলাতেই এধরনের যজ্ঞ করার উদ্যোগ নিয়েছেন সংগঠনের সদস্যরা।



সনাতন ব্রাম্ভন ট্রাস্টের রাজ্য কমিটির সহ সম্পাদক পদ্মনাভ চক্রবর্তী বলেছেন, মানুষের বোঝার ভুলের কারনেই ধর্মে ধর্মে হানাহানি বাড়ছে। সনাতন ধর্মের মানুষ হিংসা করতে জানে না। তারা নিজের ধর্মকে যত্ন নেওয়া এবং অপরের ধর্মকে শ্রদ্ধা জানাতে শেখায়।

কিন্তু বর্তমানে মানুষের মধ্যে ধৈর্যচ্যুতি ঘটছে। হিংসা বাড়ছে। একমাত্র যজ্ঞই মানুষকে স্থিরতা দেয়। যজ্ঞ থেকে মেঘের সঞ্চার, মেঘ থেকে বৃষ্টি, আর বৃষ্টি থেকে পৃথিবী শষ্য শ্যামলা হয়ে ওঠে। বর্তমান ভারতবর্ষে যে অস্থিরতা বাড়ছে তা বড়ই বেদনার।




শান্তি যাতে বিরাজমান হয় সেই লক্ষ্যেই এধরনের মহাযজ্ঞের আয়োজন বলে জানিয়েছেন তিনি। এদিনের মহাযজ্ঞে হাজির ছিলেন রনজিৎ গোস্বামী, শ্রীধর মিশ্র, গোপাল চক্রবর্তী, চিত্ত গরাই, লক্ষ্মন রাজ পণ্ডিত, সুজিত গোস্বামীদের মতো ট্রাস্টের কর্মকর্তা ও অতিথিরাও।




No comments