Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

রাজ্যে প্রথম করোনা আক্রান্তের মৃত্যু, ভেন্টিলেশনে থাকা কালীন হৃদরোগে মৃত্যু দমদমের প্রৌঢ়ের !

নিউজবাংলা ডেস্ক :চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে অবশেষে দমদমের করোনা আক্রান্ত প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। সোমবার দুপুর নাগাদ বেসরকারী হাসপাতালের ভেন্টিলেশানে থাকা কালীন হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। এর ফলে রাজ্যে প্রথম করোনা …

ছবি - প্রতীকি

নিউজবাংলা ডেস্ক :  চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে অবশেষে দমদমের করোনা আক্রান্ত প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। সোমবার দুপুর নাগাদ বেসরকারী হাসপাতালের ভেন্টিলেশানে থাকা কালীন হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। এর ফলে রাজ্যে প্রথম করোনা আক্রান্ত কোনও ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানা গেছে। সেই সঙ্গে গোটা দেশে করোনার জেরে মৃতের সংখ্যা দাঁড়াল ৮ জন।






এদিন ওই ব্যক্তির মৃত্যুর পর রাজ্য স্বাস্থ্য দফতরকে জানিয়ে দেওয়া হয়েছে বেসরকারী হাসপাতালটির তরফ থেকে। প্রসঙ্গতঃ গত প্রায় ১৩ মার্চ থেকে জ্বর, সর্দিতে আক্রান্ত হন ওই ব্যক্তি। প্রাথমিক ভাবে খোঁজ নিয়ে জানা যায়, এর আগে তিনি বিলাসপুর থেকে ফিরেছিলেন আজাদহিন্দ এক্সপ্রেসে।

সেই ট্রেনেই কোনও করোনা আক্রান্তের সংস্পর্শে আসার জেরেই তিনিও করোনা আক্রান্ত হন বলে প্রাথমিক অনুমান। গত শনিবার তাঁর রক্তের নমুনায় করোনা পজিটিভ বলে জানা যায়। ততক্ষণে তাঁর অবস্থা বেশ সংকটজনক হয়ে পড়ে। ১৬ তারিখ থেকে তিনি বেসরকারী হাসপাতালের ভেন্টিলেশানে ছিলেন।



গতকালই স্বাস্থ্য দফতরের প্রতিনিধি দল ওই ব্যক্তির বাড়িতে যায়। এই মুহূর্তে প্রৌঢ়ের পরিবারের সদস্যদের এমআরবাঙুর হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁদের শরীরে করোনা রয়েছে কিনা তা পরীক্ষা করে দেখা হচ্ছে। স্বাস্থ্য দফতরের প্রতিনিধিরা জানতে পেরেছেন, হাসপাতালে ভর্তির আগে ওই ব্যক্তি প্রায় ৪২ জনের সংস্পর্শে এসেছিলেন। তাঁদের ওপরেও নজরদারী চালাচ্ছে স্বাস্থ্য দফতর।




সূত্রের খবর, করোনা আক্রান্ত ওই ব্যক্তির মৃতদেহ তাঁদের পরিবারের হাতে তুলে দেওয়া হচ্ছে না। তবে নিয়ম মেনেই দেহ ডিসপোজাল করা হবে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। এই মুহূর্তে রাজ্য সরকারের উদ্যোগে নবান্নে করোনা প্রতিরোধের জন্য সর্বদলীয় বৈঠক চলছে। এই বৈঠক থেকে করোনা প্রতিরোধের জন্য উপযুক্ত পথ খুঁজে দেখার চেষ্টা চলছে।


No comments