Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৬, সংসদের অধিবেশনে যাবেন না তৃণমূলের সাংসদরা !



নিউজবাংলা ডেস্ক : ভারতে এই মুহূর্তে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৬। বাংলার প্রথমসারির একটি টিভি চ্যানেলের দাবী, গতকাল সন্ধ্যে নাগাদ পাটনার হাসপাতালে ৩৮ বছর বয়েসী এক যুবকের মৃত্যু হয়েছে। ওই যুবক করোনা আক্রান্ত ছিলেন। এছাড়াও মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে আরও এক প্রৌঢ়ের। এই ঘটনার জেরে উদ্বেগ ক্রমেই বাড়ছে দেশজুড়ে।



সূত্রের খবর, পাটনায় মৃত যুবক কিডনীর সমস্যায় ভুগছিলেন। গত ২ দিন আগে তাঁকে কলকাতায় ডায়ালিসিস করিয়ে পাটনায় ফিরিয়ে নিয়ে যাওয়া হয়। এরপর গতকাল মৃত্যু হয় তাঁর। এদিকে ওই যুবকের মৃত্যুর পর তাঁর রিপোর্ট আসে তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন।

এই মুহূর্তে করোনায় সব থেকে বেশী আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় মহারাষ্ট্রে দেখা গিয়েছে। এই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৬৬ জন। এবং গতকালের প্রৌঢ়ের মৃত্যুর পর মহারাষ্ট্রে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২। এদিকে রাজারহাটে বেসরকারী হাসপাতালে ভর্তি দমদমের করোনা আক্রান্ত প্রৌঢ়ের অবস্থা বেশ সংকটজনক। এই মুহূর্তে রাজ্যের চিকিৎসকদের একটি দল ওই ব্যক্তির বাড়িতে গিয়েছেন।



এমন পরিস্থিতিতে সংসদের অধিবেশন থেকে নিজেদের বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূলের হাইকমান্ড। ইতিমধ্যে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় লোকসভার স্পিকারকে এবং সাংসদ ডেরেক ওব্রায়েন রাজ্য সভার সাংসদকে এই বিষয়ে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছেন আগামী কাল সোমবার থেকে সংসদের অধিবেশনে তৃণমূলের কোনও সাংসদ যাবেন না।

প্রসঙ্গতঃ গত প্রায় ১৫ দিন ধরেই তৃণমূলের তরফে সংসদে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা দাবী করা হয়েছিল। তাঁদের যুক্তি ছিল, অধিকাংশ সাংসদই যেখানে ষাটোর্ধ সেখানে করোনা সংক্রমণ প্রভাব বিস্তার করতে বেশী সময় নেবে না। তাছাড়া সংসদে প্রতিদিন বহু সাংবাদিক সহ হাজার হাজার মানুষের যাতায়াত। তা বন্ধ করার জন্যই তৃণমূল আবেদন জানায়।




তবে প্রধানমন্ত্রী দিন কয়েক আগে সংসদীয় কমিটির বৈঠকে সাফ জানিয়ে দিয়েছিলেন সংসদের অধিবেশন কোনও ভাবেই বন্ধ হবে না। এমন পরিস্থিতিতে তৃণমূলই প্রথম রাজনৈতিক দল যারা অফিসিয়ালি সংসদে না যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিল।




No comments